মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘প্রাথমিকে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৬:৩২ পিএম

শেয়ার করুন:

‘প্রাথমিকে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে’

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার (২৯ জুন) গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বদলির (পাইলটিং) কার্যক্রম উদ্বোধনের সময় এ কথা জানান তিনি। কালিয়াকৈর উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন


বিশেষ অতিথির বক্তব্যে জাকির হোসেন বলেন, চলমান ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রক্রিয়া দ্রুততম সময়ের মধ্যে শেষ করে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাতে আগামীর বাংলাদেশ। এই বাংলাদেশ যাতে মেধা ও জ্ঞাননির্ভর হয়ে গড়ে ওঠে সেজন্য সবাইকে সচেষ্ট হতে হবে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এই কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মহিবুর রহমান, অধিদফতরের পরিচালক বদিয়ার রহমান এবং গাজীপুর জেলা প্রশাসক আনিছুর রহমান প্রমুখ।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে অধিদফতরের আইটি বিভাগের কর্মকর্তারা অনলাইন বদলির জন্য তৈরিকৃত সফটওয়্যারের বিভিন্ন দিক তুলে ধরেন। পরে সফটওয়্যারের মাধ্যমে কালিয়াকৈরে কর্মরত সহকারী শিক্ষক হাসান উদ্দিন ও ফাতেমা বেগম অনলাইনে বদলির আবেদন করেন। আগামী ১৫ জুলাই পর্যন্ত বদলির আবেদন করা যাবে।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর