বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

চাকরি মেলায় ২০৮ জনের কর্মসংস্থান

চাকরি ডেস্ক
প্রকাশিত: ২৬ মে ২০২২, ০৩:০৪ পিএম

শেয়ার করুন:

চাকরি মেলায় ২০৮ জনের কর্মসংস্থান

প্রশিক্ষিত যুবদের কর্মসংস্থানে রাজশাহীতে আয়োজিত দিনব্যাপী চাকুরি মেলায় অনস্পট নিবন্ধনের মাধ্যমে চাকরি পেয়েছেন ২০৮ জন। এটুআই ও ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) রাজশাহী বুধবার এই চাকরি মেলার আয়োজন করেন। 

চাকুরি মেলায় অংশ নেওয়া দেশের ২০টি শিল্পপ্রতিষ্ঠানের বিভিন্ন পদের বিপরীতে মোট ১২৮৪টি জীবন বৃত্তান্ত (সিভি) জমা দিয়েছিলেন। 


বিজ্ঞাপন


দিনব্যাপী এই মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এ. 
এন. এম মঈনুল ইসলাম।

job

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), রাজশাহীর অধ্যক্ষ প্রকৌশলী এস এম এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু, বিসিক জেলা কার্যালয়, রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক মো আবুল কালাম আজাদ এবং এটুআই-এর প্রোগ্রাম সহকারি হাবিবুর রহমান। 

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার  এন. এম. মঈনুল ইসলাম বলেন, ইন্ডাস্ট্রি ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের মধ্যে বিদ্যমান দুরত্ব দূরীকরণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে একসঙ্গে কাজ করতে হবে। সেই সঙ্গে যুবকদের বিভিন্ন পেশায় দক্ষ করে গড়ে তোলার জন্য তাদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। এজন্য ইন্ডাস্ট্রি ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানগুলোকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। 


বিজ্ঞাপন


বিশেষ অতিথির বক্তব্যে জাফর বায়েজীদ বলেন, রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। এরইমধ্যে শিল্পাঞ্চল-২ তে শিল্পপ্রতিষ্ঠানের জন্য জমি বরাদ্দের দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। বিসিক শিল্পনগরী-২ পুরোপুরি প্রস্তুত হয়ে গেলে এখানে ৮,০০০ বেশি তরুণ-তরুণীর চাকরির সুযোগ তৈরি হবে। 

job

দিনব্যাপী এই মেলায় চাকরি প্রত্যাশী যুবক ও যুবতীরা চাকরিদাতা বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর স্টলের নির্ধারিত বুথে নিজেদের সিভি জমা দেন। মেলায় অংশ নেওয়া শিল্পপ্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগের প্রতিনিধিগণ জমাকৃত সিভি যাচাই-বাছাই শেষে মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে নির্বাচিতদের নিয়োগপত্র প্রদান করেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর