শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

যে রোডে সঠিক গতিতে গাড়ি চালালে মিউজিক বাজে 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৭:৩৩ পিএম

শেয়ার করুন:

যে রোডে সঠিক গতিতে গাড়ি চালালে মিউজিক বাজে 

যানজট ছাড়া সুন্দরভাবে নির্মিত রাস্তায় গাড়ি চালানো যেকোনো চালকের জন্য চরম আনন্দের। এমন অভিজ্ঞতা পেতে চান না এমন লোক খুঁজে পাওয়া কঠিন। এমন সুন্দর রাস্তায় গাড়ি চালালে যদি রাস্তা নিজেই গান বাজায় তাহলে বিষয়টি কেমন হয়?

ঠিক শুনেছেন। এমন অবাক হওয়ার মতো রাস্তা রয়েছে হাঙ্গেরিতে। এই রাস্তায় গাড়ি চালালে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতার মুখোমুখি হন চালকরা। সঠিক গতিতে গাড়ি চালালে বেজে ওঠে মিউজিক।


বিজ্ঞাপন


গাড়িটি রাস্তার উপর দিয়ে যাওয়ার সাথে সাথে মিউজিকের আওয়াজ শুরু হয়। এটি চালক এবং যাত্রীদের জন্য একটি বাদ্যযন্ত্রের অভিজ্ঞতা তৈরি করে।

হাঙ্গেরির কাপোসভার শহর এবং এমসেভেন মোটরওয়ের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সংযোগ হিসেবে কাজ করে এই রাস্তা। ২০১৯ সালে উদ্বোধন করা হয় এই রোড ৬৭।

রাস্তাটি হাঙ্গেরিয়ান সঙ্গীতশিল্পী লাসজলো বোদির স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করা হয়েছিল। চালকরা রাস্তার কাছে যাওয়ার সাথে সাথে এই শিল্পীর ব্যান্ডের গান 'রোড ৬৭' এর ৩০ সেকেন্ডের মিউজিক শুনতে পান।

এই উদ্ভাবনী মিউজিক্যাল রোড বিশ্বব্যাপী মানুষের মুগ্ধতা কেড়েছে। এটি স্বতন্ত্র এবং আনন্দদায়ক ড্রাইভিং অভিজ্ঞতা প্রদান করে। এটি হাঙ্গেরিয়ান অবকাঠামোর সৃজনশীলতা এবং স্বতন্ত্রতারও প্রমাণ বহন করে।


বিজ্ঞাপন


একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর