শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

যুক্তরাষ্ট্রে স্কুলের অনুষ্ঠানে গুলি, হতাহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৩:৩৮ পিএম

শেয়ার করুন:

যুক্তরাষ্ট্রে স্কুলের অনুষ্ঠানে গুলি, হতাহত ৭

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচমন্ডে একটি হাই স্কুলের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে এলোপাতাড়ি গুলি চালানোর ঘটনা ঘটেছে। এতে অন্তত দুই জন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

রিচমন্ড পুলিশের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার এ হামলার ঘটনা ঘটেছে। একজন সশস্ত্র ব্যক্তি অনুষ্ঠানে গুলি চালায়।


বিজ্ঞাপন


গুলি করার পর সন্দেহভাজন ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালিয়ে গিয়েছিল। পরে তাকে চারটি পিস্তলসহ গ্রেপ্তার করা হয়, এর মধ্যে তিনটি থেকে সে গুলি করেছে বলে ধারণা করা হচ্ছে।

রিচমন্ড পুলিশ প্রধান রিক এডওয়ার্ডস বলেন, এ ঘটনায় ১৯ বছর বয়সী এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। হামলাকারী ভুক্তভোগীদের এক জনকে আগে থেকেই চিনতো এবং ভিড়ের মধ্যে তাকে উদ্দেশ করে গুলি চালিয়েছিল।

রিচমন্ড পুলিশ প্রধান রিক এডওয়ার্ডস এক সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে অন্যান্য অপরাধের পাশাপাশি দ্বিতীয়-ডিগ্রি হত্যার দু'টি অভিযোগ আনা হতে পারে।

তিনি হামলাকারীর আচরণকে 'ঘৃণ্য এবং কাপুরুষ" বলে অভিহিত করেছেন, যেহেতু তার বিরোধ শুধুমাত্র এক জন ব্যক্তির সাথে ছিল বলে ধারণা করা হচ্ছে।


বিজ্ঞাপন


এডওয়ার্ডস জানান, নিহতদের বয়স ১৮ ও ৩৬ বছর। আহতদের মধ্যে ৩১ বছর বয়সী এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। এছাড়া হামলার শিকার ১৪, ৩২, ৫৫ এবং ৫৮ বছর বয়সী অন্য চার পুরুষের অবস্থা স্থিতিশীল রয়েছে।

তিনি আরও বলেন, যখন এরকম ভিড় থাকে, তখন নিরপরাধ মানুষ বিপদে পড়ে যায় এবং আজ তাই ঘটেছে।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্র স্কুল, শপিং সেন্টার এবং গির্জার মতো জনসমাগমস্থলে নির্বিচার হত্যাকাণ্ডে অভ্যস্ত হয়ে উঠছে। এটি নিয়ে চলতি বছরের ১৫৭ দিনে দেশটিতে ২৭৯টি নির্বিচার গুলিবর্ষণের ঘটনা ঘটেছে বলে তথ্য গান ভায়োলেন্স আর্কাইভের।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর