বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

মিসর সীমান্তে বন্দুকধারীর গুলিতে ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৯:৩৩ পিএম

শেয়ার করুন:

মিসর সীমান্তে বন্দুকধারীর গুলিতে ৩ ইসরায়েলি সেনা নিহত
মিসর ও ইসরায়েলের মধ্যেকার সীমান্ত এলাকা

মিসর সীমান্তে বন্দুকধারীর গুলিতে ৩ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। বন্দুকধারী ব্যক্তি মিসরীয় নিরাপত্তা বাহিনীর ইউনিফর্ম পরা ছিলেন। ইসরায়েলি সেনাবাহিনী এ তথ্য দিয়েছে।

শনিবার গুলি বিনিময়ের ঘটনাটি সংঘটিত হয়েছে মিসর ও ইসরায়েলের মধ্যেকার নিতজানা/আল-আওজা সীমান্ত এলাকার আশেপাশে। এটা মিসর ও গাজা ভূখণ্ডের সঙ্গে ইসরায়েলের সীমান্ত যেখানে মিলিত হয়েছে তার প্রায় ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত। এ সীমান্ত এলাকা দিয়ে মিসর থকে গাজা ভূখণ্ড ও ইসরায়েলে বিভিন্ন পণ্য আমদানি হয়।


বিজ্ঞাপন


ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, ‘সীমান্ত অঞ্চলে মিসরীয় সেনাবাহিনীর পোশাক পরা এক বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন ইসরায়েলি সেনা নিহত হয়েছে। এছাড়া দেশটির আরও এক সেনা আহত হয়েছে।’

ইসরায়েলি গণমাধ্যমের মতে, দু’জন সৈন্যকে ইসরায়েলি সামরিক গার্ড পোস্টে মৃত অবস্থায় পাওয়া যায়। তারা তাদের রেডিওতে সাড়া দিতে ব্যর্থ হওয়ার পর তাদের খোঁজ করা হয়। তখন তাদের নিহত হওয়ার বিষয়টি জানা যায়।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, শনিবার সকালে প্রথমবার গুলি বিনিময় হয়। দ্বিতীয় সীমান্ত সংঘর্ষ হয় দুপুরে, যেখানে তৃতীয় এক ইসরায়েলি সৈন্য নিহত হয়।

তারা জানিয়েছে, দ্বিতীয় গুলি বিনিময়ের ঘটনার সময় ইসরায়েলি সৈন্যরা ওই বন্দুকধারী ব্যক্তিকে হত্যা করেছে। ওই ব্যক্তি ইসরায়েলি ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করছিলেন বলে অভিযোগ আছে।


বিজ্ঞাপন


সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর