রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

আলোচনার প্রস্তাব নিয়ে ইমরান খানের দল যা বলছে

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৪:৩০ পিএম

শেয়ার করুন:

আলোচনার প্রস্তাব নিয়ে ইমরান খানের দল যা বলছে
পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ)-এর মধ্য পাঞ্জাব অঞ্চলের সেক্রেটারি জেনারেল হাম্মাদ আজহার

পাকিস্তানের সংবিধান পুনরুদ্ধার নিয়ে দেশটির ‘প্রধান সিদ্ধান্ত গ্রহণকারীদের’ সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছে ইমরান খানের দল পিটিআই। এ দলটি মূলত সেনাবাহিনীর সঙ্গে আলোচনা চাইছে। পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ)-এর মধ্য পাঞ্জাব অঞ্চলের সেক্রেটারি জেনারেল হাম্মাদ আজহার এ তথ্য দিয়েছেন। 

এর আগে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পিটিআই প্রধান ইমরান খানকে আলোচনার জন্য সরাসরি দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে যোগাযোগ করা উচিত।


বিজ্ঞাপন


এরপর সানাউল্লাহর বক্তব্যের পটভূমিতে শুক্রবার হাম্মাদ আজহার একের পর এক টুইট বার্তা দেন। ওই টুইটগুলোতে তিনি বলেন, ‘আমারা কোনো (সামরিক বাহিনীর তল্পিবাহক) পুতুল সরকারের সঙ্গে আলোচনা করে সময় নষ্ট করতে চাই না।’

হাম্মাদ আজহার বলেন, এরা (পাকিস্তানের বর্তমান শাসক গোষ্ঠী) হচ্ছে চাপিয়ে দেওয়া লোক। এদের কোনো ভোট ব্যাংক নেই। তারা নিজেদের শক্তিতে ক্ষমতায় আসেনি।

এ সময় তিনি ফ্যাশন ডিজাইনার খাদিজা শাহের একটি ভিডিও পোস্ট করেছেন এবং বলেছেন, পিটিআই দলের অন্যতম শীর্ষ নেতা ডা. ইয়াসমিন রশিদ কারাগারে খুব অসুস্থ অবস্থায় আছেন। আমাদের অবশ্যই তার জন্য আওয়াজ তুলতে হবে।

খাদিজা শাহও তার ভিডিও পোস্টে জানিয়েছেন, ইয়াসমিন রশিদ গত রাতে কারাগারে অসুস্থ এবং বিপর্যস্ত অবস্থায় ছিলেন।


বিজ্ঞাপন


তিনি জানান, ইয়াসমিন রশিদ খুব বয়স্ক কিন্তু একজন সাহসী নারী। আমাদের প্রত্যেকের উচিৎ তার মুক্তির জন্য কথা বলা।

আরও একটি টুইটে আজহার বলেছেন যে সাবেক মন্ত্রী মিঞা মাহমুদ রশিদ একজন বিচারকের সামনে একটি বিবৃতি দিয়েছেন। রশিদ জানিয়েছেন যে তাকে কারাগারে নির্যাতন করা হয়েছিল। এ বিষয়ে একটি পূর্ণাঙ্গ তদন্ত প্রয়োজন।

সূত্র : ডন

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর