বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

ইউক্রেনের হামলা ঠেকানোর দাবি রাশিয়ার, নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ০৫:৪৯ পিএম

শেয়ার করুন:

ইউক্রেনের হামলা ঠেকানোর দাবি রাশিয়ার, নিহত ৩০
ইউক্রেনীয় আগ্রাসন ঠেকানোর দাবি করেছে রাশিয়া

ইউক্রেনের হামলা ঠেকানোর দাবি করেছে রাশিয়া। ওই সময় রাশিয়ান সেনাদের পাল্টা হামলায় ৩০ ইউক্রেনীয় যোদ্ধা নিহত হয়েছে বলে দাবি করেছে রুশ কর্তৃপক্ষ।

রাশিয়ার সরকারি কর্মকর্তারা বলেছেন, তারা ইউক্রেনীয় আগ্রাসন ব্যাহত করে দিয়েছে। সীমান্ত এলাকায় ইউক্রেনপন্থী যোদ্ধাদের তিনটি অনুপ্রবেশের চেষ্টাকে তারা ঠেকিয়ে দিয়েছে। তখন ভারী গোলাবর্ষণের কারণে ওই এলাকা থেকে বেসামরিক লোকদের সরিয়ে নেওয়া হয়।


বিজ্ঞাপন


রুশ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘রাশিয়ান সেনাদের পাল্টা হামলায় ৩০ ইউক্রেনীয় যোদ্ধা নিহত হয়েছে।’ তবে তাদের এ দাবিটি স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি।

ইউক্রেনীয় আগ্রাসনের বিষয়টি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানানো হয়েছে। এ বিষয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়, সীমান্তরক্ষী বাহিনী, জরুরি পরিষেবা এবং স্থানীয় কর্তৃপক্ষ বেলগোরোড অঞ্চলের পরিস্থিতি সম্পর্কে ক্রমাগত পুতিনকে প্রতিবেদন পাঠাচ্ছে।

তাস নিউজ এজেন্সি জানিয়েছে, বৃহস্পতিবার বেলগোরোডের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছিলেন যে ইউক্রেনীয় বাহিনীর গোলাগুলিতে আটজন আহত হয়েছেন এবং কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও বলেছেন, গ্র্যাড রকেট সিস্টেম দ্বারা আঘাত করার পরে শেবেকিনো শহরটি আগুনে পুড়ে গেছে।


বিজ্ঞাপন


রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও বলেছে যে এটি বেলগোরোড অঞ্চলে তিনটি ইউক্রেনীয় হামলা ব্যর্থ করে দেওয়া হয়েছে। ওই সময় ৩০ ইউক্রেনীয় যোদ্ধা নিহত হন এবং চারটি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর