শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

বসফরাস সাগরে রুশ যুদ্ধজাহাজের ওপর ইউক্রেনের হামলা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৬:১৪ পিএম

শেয়ার করুন:

বসফরাস সাগরে রুশ যুদ্ধজাহাজের ওপর ইউক্রেনের হামলা
রুশ যুদ্ধজাহাজের টহল

বসফরাস সাগরে টহলরত রাশিয়ার যুদ্ধজাহাজ ইভান চার্সের ওপর ইউক্রেনের তিনটি সমুদ্রভিত্তিক ড্রোন হামলা চালিয়েছে। তবে সবগুলো ড্রোনই রাশিয়া সেনারা ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে।

বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সকালের দিকে এসব ড্রোন রাশিয়ার জাহাজ লক্ষ্য করে হামলা চালায়। তুরস্কের এক্সক্লুসিভ ইকোনমিক জোনে এই ঘটনা ঘটে বলে জানান রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগোর কোনাশেংকভ।


বিজ্ঞাপন


তিনি জানান, রুশ যুদ্ধজাহাজটি বসফরাস সাগরের ওই এলাকায় তুর্ক স্ট্রিম এবং ব্লু স্ট্রিম গ্যাস পাইপ লাইনের নিরাপত্তা রক্ষায় টহল দিচ্ছিল। গত বছরের সেপ্টেম্বর মাসে নর্ডস্ট্রিম পাইপলাইনের ওপর হামলার পর রাশিয়া এ দু’টি পাইপ লাইনের নিরাপত্তা রক্ষায় টহল দল নিয়োগ করেছে।

জেনারেল কোনাশেংকভ বলেন, রুশ যুদ্ধজাহাজে যেসব গোলাবারুদ ছিল তা ব্যবহার করে তিনটি (সমুদ্রভিত্তিক)সি ড্রোন ধ্বংস করা হয়েছে। রাশিয়ার সামরিক বাহিনী এ সংক্রান্ত একটি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছে।

ওয়াগনার যোদ্ধারা ও রাশিয়ান সামরিক বাহিনী দাবি করেছে যে তারা বাখমুত শহরের নিয়ন্ত্রণ নিয়েছে। এ দীর্ঘস্থায়ী যুদ্ধের কারণে শহরটি ধ্বংস হয়ে গেছে। কিন্তু, ইউক্রেন বলছে যে তাদের বাহিনী ওই শহরের দখলের জন্য এখনও লড়াই চালিয়ে যাচ্ছে।

সূত্র : তাস, প্রেস টিভি


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর