বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শেষ নিঃশ্বাস পর্যন্ত প্রতিরোধ করব: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৪ মে ২০২৩, ০২:০৬ পিএম

শেয়ার করুন:

শেষ নিঃশ্বাস পর্যন্ত প্রতিরোধ করব: ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পিটিআই দলের নেতা, কর্মী ও সমর্থকদের পুনঃগ্রেফতার এবং কারাগারে আটকে নির্যাতনের নিন্দা করেছেন ইমরান খান। পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী বলেছেন, আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত প্রতিরোধ করব।

ইমরান খান বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পরও সংবিধানের নিয়ম-নীতি লঙ্ঘন করা হচ্ছে। পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) দলকে নির্মূল করতে পুলিশকে ব্যবহার করা হচ্ছে। (এমনভাবে নির্যাতন ও চাপ প্রয়োগ করা হচ্ছে যে) আমাদের নেতারা এখন দল ছাড়তে বাধ্য হয়েছেন।


বিজ্ঞাপন


তিনি বলেন, এই নিষ্ঠুরতায় সায় দেওয়ার মানে হচ্ছে জাতিকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া। এ কারণে আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত প্রতিরোধ করব।

এক টুইট বার্তায় তিনি বলেছেন, পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি জামিন পাওয়ার পরও তাকে দলের অন্যান্য কর্মী ও সমর্থকদের মতোই আবার গ্রেফতার করা হয়েছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার দলের কর্মী এবং পদধারীদের বাড়িতে না থেকে লুকিয়ে থাকারও আহ্বান করেন।

ইমরান খানের দাবি, দেশটির জনগণ এখন জঙ্গলের আইন দ্বারা শাসিত। শক্তির জোরে অন্যায়কে সঠিক বলে চালিয়ে দেওয়া হচ্ছে। তার মতে, পাকিস্তানের এ কর্তৃত্ববাদী সরকারি শক্তির বিরুদ্ধে দাঁড়িয়েছে শুধু তাদের বিচার বিভাগ।


বিজ্ঞাপন


তিনি জানান, দেশটিতে মৌলিক অধিকার প্রকাশ্যে পদদলিত হচ্ছে। গণমাধ্যম সম্পূর্ণরূপে মুখ থুবড়ে পড়েছে। স্যোসাল মিডিয়া অ্যাক্টিভিস্টদের হুমকি দেওয়া হচ্ছে। এছাড়া আদালতের নির্দেশ সত্ত্বেও ইমরান রিয়াজকে কোর্টে হাজির করা হচ্ছে না। 

সূত্র : ডন

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর