শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

কোটিতে পৌঁছতে পারে বিটকয়েনের দাম: স্ট্যান্ডার্ড চার্টার্ড

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩, ০৪:০৭ পিএম

শেয়ার করুন:

কোটিতে পৌঁছতে পারে বিটকয়েনের দাম: স্ট্যান্ডার্ড চার্টার্ড
ফাইল ফটো

২০২৪ সালের শেষ নাগাদ শীর্ষ ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনের দাম কোটি টাকায় (এক লাখ ডলার) পৌঁছতে পারে বলে ভবিষ্যদ্বানী করেছে ব্রিটিশ বহুজাতিক ব্যাংকিং প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড চার্টার্ড। সোমবার ব্রিটিশ বহুজাতিক ব্যাংকটি বলেছে যে, ক্রিপ্টোর শীতল সময় শেষ হয়েছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের ডিজিটাল সম্পদ গবেষণার প্রধান জিওফ কেন্ড্রিক একটি নোটে বলেছেন, ব্যাংকিং সেক্টরে সাম্প্রতিক গোলযোগ, এবং ক্রিপ্টো মাইনিংয়ের উন্নতি বিটকয়েনের লাভের সময় ফিরিয়ে আনতে পারে। খবর রয়টার্সের


বিজ্ঞাপন


কেন্ড্রিক বলেছেন, 'যদিও অনিশ্চয়তার উৎস এখনও রয়ে গেছে। আমরা মনে করি এর দাম এক লাখ ডলার হওয়ার পথ পরিষ্কার হয়ে যাচ্ছে।'

গত দেড় বছরে ভয়াবহ দরপতন দেখেছে বিটকয়েন। ২০২০ সালের নভেম্বরে সিটির একজন বিশ্লেষক ভবিষ্যদ্বানী করে বলেছিলেন যে, ২০২২ সালে বিটকয়েনের দাম ৩ লাখ ১৮ হাজার ডলার ছাড়াতে পারে। তবে করোনাভাইরাস মহামারি ও বিনিয়োগকারীদের ভরসা কমে যাওয়ায় ঘটে তার উল্টো।

৭৯ হাজার ডলার থেকে দেড় বছরে বিটকয়েনের দাম কমে দাঁড়ায় সাড়ে ১৬ হাজার ডলারে। তবে সেই সময় পার করে আবার ঘুরে দাঁড়াতে শুরু করেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ক্রিপ্টোকারেন্সি। গত দশ মাসের মধ্যে চলতি মাসে বিটকয়েনের সর্বোচ্চ ৩০ হাজার ডলার দাম ওঠে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর