রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

রুশ সেনাবাহিনীকে আরও অস্ত্র সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৭:৩০ পিএম

শেয়ার করুন:

রুশ সেনাবাহিনীকে আরও অস্ত্র সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি
রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু

ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ার সেনাবাহিনীকে আরও অস্ত্র সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী। ইউক্রেনে রুশ সৈন্যদের সদর দফতর পরিদর্শনের সময় এমন আশ্বাস দেন তিনি। ওই সময় তিনি একটি সামরিক বৈঠকেও অংশ নেন।

টেলিগ্রামে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত ফুটেজ অনুসারে, রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে দেশটির গুরুত্বপূর্ণ সামরিক কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠকে সভাপতিত্ব করতে দেখা গেছে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন রাশিয়ার শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল ভ্যালেরি গেরাসিমভ।


বিজ্ঞাপন


এরপর রুশ প্রতিরক্ষামন্ত্রী ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ার সেনাবাহিনীর সদর দফতর পরিদর্শন করেন। ওই সময় তিনি রুশ বাহিনীকে আরও অস্ত্র সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

সের্গেই শোইগু অন্য রুশ সামরিক কর্মকর্তাদের বলেন, ‘ইউক্রেনে যে সকল রুশ সেনা সম্মুখযুদ্ধে অংশ নিয়েছে তাদের সামরিক সরঞ্জাম বাড়ানোর জন্য পদক্ষেপ নেওয়া হবে।’

তিনি জানান, রাশিয়ান সেনাবাহিনীকে সবচেয়ে বেশি গোলাবারুদ সরবরাহের পরিমাণ নির্ধারণ করা হয়েছে। সামরিক সরঞ্জাম সরবরাহ বাড়ানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মার্কিন সেনা কর্মকর্তারা বলছেন, আগামী সপ্তাহের শুরুতে ইউক্রেনের সেনাবাহিনীর জন্য আরও ২.৬ বিলিয়ন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা করা হতে পারে। এ সামরিক সহায়তা প্যাকেজের আওতায় বিমান নজরদারি রাডার, অ্যান্টি-ট্যাঙ্ক রকেট এবং জ্বালানী ট্রাক দেওয়া হবে।


বিজ্ঞাপন


সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর