শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বাস করেন না কাউকে, শৌচালয়েও দেহরক্ষী থাকে ইলন মাস্কের!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৬:৩৮ পিএম

শেয়ার করুন:

বিশ্বাস করেন না কাউকে, শৌচালয়েও দেহরক্ষী থাকে ইলন মাস্কের!

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের একজন ইলন মাস্ক। প্রতিনিয়ত বহু ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে মিলিত হন তিনি। তার নিজের বিভিন্ন প্রতিষ্ঠানে হাজার হাজার কর্মী রয়েছে। তবে নিজেকে রক্ষার জন্য সশস্ত্র এসকোর্ট, ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা ছাড়াও বিশেষ দেহরক্ষীও রেখেছেন তিনি। শৌচালয়সহ তিনি যেখানেই যান তার নিরাপত্তাকর্মীরা তাকে কার্যত অনুসরণ করেন।

ইলন মাস্ক সাধারণত দেহরক্ষীদের দ্বারা ঘিরে থাকেন। এমনকি টুইটার সদর দফতরে কাজ করার সময়ও। সেখানে কর্মরত একজন টুইটার প্রকৌশলী  সম্প্রতি বিবিসিকে বলেন যে, ইলন মাস্ককে সবসময় অন্তত দুইজন দেহরক্ষী ঘিরে রাখেন। এমনকি অফিসের বিশ্রামাগারেও তার সঙ্গে থাকেন তারা।


বিজ্ঞাপন


ওই প্রকৌশলী বলেন, ইলন মাস্ক অফিসে যেখানেই যান না কেন, সেখানে অন্তত দুজন দেহরক্ষী থাকে। তারা খুব ভারী, লম্বা, হলিউড মুভি স্টাইলের দেহরক্ষী।

বড় বড় বহুজাতিক সংস্থা তাদের সিইওদের সুরক্ষার জন্য দেহরক্ষী নিয়োগ করে থাকে। হাই-প্রোফাইল সিইওদের নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়া হয়। কিন্তু মাস্ক যে কারণে দেহরক্ষী নিয়ে ঘোরেন, তার কারণ একটু আলাদা। 

ওই প্রকৌশলীল দাবি, আসলে কর্মীদের একেবারেই বিশ্বাস করেন না মাস্ক।এখানেই থামেননি ওই কর্মী। তার আরও দাবি, বাইরে থেকে টুইটারের অফিসকে যত সুন্দর, পরিচ্ছন্ন মনে হয়, আসলে কিন্তু তেমনটা নয়। অফিসের ভিতরের কলের মাথা থেকে পাইপ- অনেক কিছুই ফাটা আর ভাঙা। নানা প্রতিকূলতার মধ্যে দিয়েই তাদের কাজ করতে হয়।

উল্লেখ্য খরচ কমাতে প্রায় ১৩০০ কর্মী ছাঁটাই করেছে টুইটার। যা নিয়ে কর্মীদের একাংশের মধ্যে ক্ষোভ রয়েছে।


বিজ্ঞাপন


সূত্র: বিবিসি, ডেইলি মেইল

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর