শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাঝ আকাশে পাইলট অসুস্থ, বিমান নামালেন যাত্রী!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১২:৪২ পিএম

শেয়ার করুন:

মাঝ আকাশে পাইলট অসুস্থ, বিমান নামালেন যাত্রী!

মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েছিলেন পাইলট। এ সময় যাত্রীর আসনে থাকা অন্য বিমানের এক পাইলট সহযোগিতার জন্য এগিয়ে যান। তারই সাহায্য নিয়ে সহকারী পাইলট বিমানটিকে নিরাপদে নামিয়ে আনেন। গত বুধবার ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে।

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ৬৩০১ যাত্রিবাহী বিমানটি লাস ভেগাস থেকে ওহায়োর কলম্বাসে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ওড়ার কিছুক্ষণ পরই পাইলট অসুস্থ হয়ে পড়েন। বিমান চালানোর মতো অবস্থা ছিল না তার। জরুরি ভিত্তিতে বিমানটিকে লাস ভেগাসে আবার ফিরিয়ে নিয়ে আসার নির্দেশ দেওয়া হয় সহকারী পাইলট এবং বিমানকর্মীদের।


বিজ্ঞাপন


পাইলটের অসুস্থতার খবর যাত্রীদের মধ্যে চাউর হতেই একটা আতঙ্ক ছড়ায়। ওই বিমানেই ছিলেন অন্য বিমানের এক পাইলট। তিনি তখন সাহায্যের হাত বাড়িয়ে দেন। এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে তিনি যোগাযোগ রেখে সহকারী পাইলটকে বিমানটিকে নিরাপদে নামিয়ে আনতে সাহায্য করেন।

সাউথওয়েস্ট এয়ারলাইন্সের মুখপাত্র ক্রিস পেরি সিএনএনকে বলেন, 'ওই বিমানেই অন্য বিমান সংস্থার এক পাইলট ছিলেন। তিনি ফ্লাইট ডেকে ঢুকে সহকারী পাইলটকে সহযোগিতা করেছেন।' 

লাস ভেগাস বিমানবন্দরের এক সূত্রের খবর, পাইলটের পেটে যন্ত্রণা হচ্ছিল। তারপরই তিনি চেতনা হারিয়ে ফেলেন। বিমানটিকে নিরাপদে নামিয়ে আনার জন্য সাউথওয়েস্ট এয়ারলাইন্সের তরফ থেকে কৃতজ্ঞতা জানানো হয়েছে।

ফ্লাইটঅ্যাওয়ার ডট কম জানিয়েছে, বিমানটি আকাশে ১ ঘণ্টা ১৭ মিনিট ছিল। তারপর লাস ভেগাসে নামিয়ে আনা হয়। পাইলট কীভাবে অসুস্থ হয়ে পড়লেন তা নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)।


বিজ্ঞাপন


সূত্র: আনন্দবাজার

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর