শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

তামিলনাড়ুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত ২২

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৮:৪৩ পিএম

শেয়ার করুন:

তামিলনাড়ুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত ২২
কাঞ্চিপুরমে বাজি তৈরির কারখানায় আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণ হয়

ভারতের তামিলনাড়ু রাজ্যের কাঞ্চিপুরমে বাজি তৈরির কারখানায় আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণ হয়। বুধবার সংঘটিত এ বিস্ফোরণে সাত জনের মৃত্যু হয়েছে। এছাড়া কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন নারী। দুর্ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ভারতীয় পুলিশ সূত্রে জানা গেছে, বাজি তৈরি করার পর বুধবার সকালে তা রোদে শুকাতে দিয়েছিলেন কারখানার কর্মীরা। ওই বাজিতেই আগুন লেগে যায়। তারপর সেই আগুন ছড়িয়ে পড়ে কারখানার ভিতরে। কারখানার ভিতরে থাকা বাজিতে আগুন ধরে যেতেই ভয়ানক বিস্ফোরণ ঘটে। এ সময় ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও দু’জনের মৃত্যু হয়।


বিজ্ঞাপন


স্থানীয়দের দাবি, কারখানায় মোট ২৫ জন শ্রমিক ছিলেন। জোরালো বিস্ফোরণে কারখানার ছাদ উড়ে গেছে। 

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, তিনি হঠাৎই বিস্ফোরণের আওয়াজ পান। ছুটে এসে দেখেন বাজি কারখানা ধোঁয়ায় ভরে গেছে। এদিক ও দিক ছিটকে পড়ে রয়েছেন শ্রমিকরা। স্থানীয়রা সকলে মিলে প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হন। খবর দেওয়া হয় দমকল এবং অ্যাম্বুল্যান্সকেও। স্থানয়ীরাই আহতদের উদ্ধার করে অটো এবং গাড়িতে করে হাসপাতালে নিয়ে যান। পরে পুলিশ এবং দমকল কর্মীরা এসে বাকিদের উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, এই কারখানার বৈধ লাইসেন্স ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর