রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

সিরিয়ার আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৭:৩৩ পিএম

শেয়ার করুন:

সিরিয়ার আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা 
আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দর

সিরিয়ার আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরে আবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় বিমানবন্দরটির অবকাঠামোগত ক্ষতি হয়েছে এবং এটা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এই নিয়ে গত কয়েক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার বিমানবন্দরটিতে হামলা করল ইসরায়েলি সেনাবাহিনী।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিরীয় সেনা কর্মকর্তার বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, ‘বুধবার রাত ৩টা ৫৫ মিনিটের দিকে ভূমধ্যসাগর থেকে আলেপ্পো বিমানবন্দর লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইসরায়েলি সেনারা।’


বিজ্ঞাপন


তবে এ হামলায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সিরিয়ার যোগাযোগ মন্ত্রণালয় জানিয়েছে, হামলার পর আলেপ্পোগামী সকল ফ্লাইটকে রাজধানী দামেস্ক অথবা আলেপ্পোর নিকটবর্তী লাতাকিয়া বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আলেপ্পো বিমানবন্দরে হামলা চালিয়ে ইসরায়েল দু’টি অপরাধ করেছে। প্রথমত, তারা একটি বেসামরিক বিমানবন্দরে হামলা চালিয়েছে। দ্বিতীয়ত, গত মাসের ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য ত্রাণ তৎপরতা বিঘ্নিত করেছে। চলতি মাসের গোড়ার দিকেও আলেপ্পো বিমানবন্দরে এক ইসরায়েলি হামলায় বিমানবন্দরটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে।

সূত্র : আল-জাজিরা


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর