শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাকির নায়েককে গ্রেফতারে ওমানকে ভারতের অনুরোধ  

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৫:৩৪ পিএম

শেয়ার করুন:

জাকির নায়েককে গ্রেফতারে ওমানকে ভারতের অনুরোধ  
ডক্টর জাকির নায়েক

প্রখ্যাত ইসলাম প্রচারক ডক্টর জাকির নায়েককে গ্রেফতার এবং হস্তান্তর করার জন্য ওমানকে অনুরোধ করেছে ভারত। জাকিরকে ভারতে এবং বিদেশে চরমপন্থা প্রচারের জন্য অভিযুক্ত করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ‘বৃহস্পতিবার জাকির নায়েক ওমান সফর করবেন। পবিত্র রমজান মাসের শুরুতেই তিনি এ সফর সম্পন্ন করবেন। এ সময় তিনি সেখানে দু‘টি গুরুত্বপূর্ণ ধর্মীয় বক্তৃতাও দিবেন।’


বিজ্ঞাপন


ডক্টর জাকির নায়েক একজন ভারতীয় নাগরিক। তার বিরুদ্ধে ঘৃণাত্মক বক্তব্য দেওয়া ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগ করেছে ভারত। এরপর ২০১৭ সালে তিনি ওই দেশটি ত্যাগ করেন। বর্তমানে তিনি মালয়েশিয়াতে অবস্থান করছেন। 

ভারতীয় গণমাধ্যম বিজনেস টুডে জানিয়েছে, ‘ওমানের সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছে ভারতীয় কর্তৃপক্ষ। সেখানে অবস্থিত ভারতীয় দূতাবাস ডক্টর জাকির নায়েককে গ্রেফতার করতে ওমানি কর্তৃপক্ষকে অনুরোধ করেছে। তার বিষয়ে তদন্ত করতে এবং তাকে ভারতে প্রত্যর্পণ করতে একটি আইনি দল পাঠানো হবে জানিয়েছে তারা।

এ বিষয়ে সাম্প্রতিক সময়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ওমানের রাষ্ট্রদূতের সঙ্গে কথাও বলেছে।

বর্তমানে দু‘টি গুরুত্বপূর্ণ ধর্মীয় বক্তৃতার জন্য ওমান থেকে একটি আমন্ত্রণ পেয়েছিলেন ডক্টর জাকির নায়েক। তার বক্তৃতার বিষয়গুলো হচ্ছে, ‘বিশ্বব্যাপী কোরআনের  প্রয়োজনীয়তা’ এবং ‘মানবজাতির জন্য মহানবী হযরত মুহাম্মদ (সা.) একটি রহমত।’ দেশটির সুলতান কাবুস বিশ্ববিদ্যালয়ে ওই বক্তৃতাগুলো দেওয়া হবে।


বিজ্ঞাপন


এর আগে ফিফা বিশ্বকাপ: ২০২২ উপলক্ষে কাতারের রাজধানী দোহায় ইসলাম প্রচার ও বক্তৃতার আমন্ত্রণ পেয়েছিলেন ডক্টর জাকির। 

সূত্র : ওয়ান ইন্ডিয়া, বিজনেস টুডে

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর