শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রতিদিন রাশিয়ান যোদ্ধাদের সংগঠনে যোগ দিচ্ছে ১২০০ ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৬:৩৯ পিএম

শেয়ার করুন:

প্রতিদিন রাশিয়ান যোদ্ধাদের সংগঠনে যোগ দিচ্ছে ১২০০ ব্যক্তি
ওয়াগনার গ্রুপে প্রতিদিন ১২০০ ব্যক্তি যোগ দিচ্ছে

রাশিয়ার ভাড়াটে যোদ্ধাদের সংগঠন ওয়াগনার গ্রুপে প্রতিদিন ১২০০ ব্যক্তি যোগ দিচ্ছে। ওয়াগনার গ্রুপের প্রধান এমন দাবি করেছেন। তিনি জানিয়েছেন, তাদের সংগঠনে যোগ দেওয়া নতুন যোদ্ধরা আগের লোকদের চেয়ে শক্তিশালী।

আনাদোলু এজেন্সির প্রতিবেদনে অনুসারে, ‘শনিবার ওয়াগনার গ্রুপের প্রধান ইভজেনি প্রিগোজিন দাবি করেছেন যে বর্তমানে তাদের সংগঠনে প্রতিদিন ১২০০ নতুন যোদ্ধা যোগ দিচ্ছে।’ তিনি বলেন, আমরা ইতিবাচক সাড়া পাচ্ছি। আমরা এতটা ভালো ফলাফল আশা করিনি। 


বিজ্ঞাপন


ওয়াগনার গ্রুপের প্রধান বলেন, ‘এমন দিন আছে যখন আমরা দিনে ১২০০ জনের বেশি মানুষকেও আমাদের সেনাবাহিনীতে নিয়োগ দিয়েছি।’

তিনি বলেন, ‘এভাবে বিপুল সংখ্যক মানুষ প্রতিদিন যোগ দিলে মে মাসের মাঝামাঝি সময়ে যোদ্ধা সংখ্যা ৩০ হাজার হয়ে যাবে।’

ইভজেনি প্রিগোজিনর মতে, নতুন যোদ্ধাদের দৈহিক গঠন আগের লোকদের তুলনায় শক্তিশালী। তারা প্রথম প্রচেষ্টায়ই শারীরিক প্রশিক্ষণের জন্য পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

এদিকে ওয়াগনার গ্রুপের প্রধান রাশিয়ান কর্মকর্তাদের সঙ্গে তার আরেকটি বিরোধের কথা প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, এবার রাশিয়ার ক্রাসনোদর অঞ্চলের গভর্নরের সঙ্গে তার বিবাদ সৃষ্টি হয়েছে।


বিজ্ঞাপন


তিনি বলেন, তার দল ইউক্রেনে রাশিয়ার জন্য যুদ্ধ করছে। তারা সেখানে বিশেষ সামরিক অভিযানের সঙ্গে জড়িত। এ কারণে তারা রুশ অঞ্চল ক্রাসনোদরের গোরিয়াচি ক্লিউচে শহরে প্রায় ৭০০ টি কবরের জন্য একটি প্লট কিনেছিল। তবে স্থানীয় কর্তৃপক্ষ ওয়াগনারকে তাদের যোদ্ধাদের লাশ কবরস্থানে দাফন করতে নিষেধ করেছে। এ বিষয়টি নিয়েই বিবাদ সৃষ্টি হয়েছে।

সূত্র : আনাদোলু এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর