শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইমরান খানকে ঘিরে রণক্ষেত্র ইসলামাবাদ, হলো না শুনানি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৮:১২ এএম

শেয়ার করুন:

ইমরান খানকে ঘিরে রণক্ষেত্র ইসলামাবাদ, হলো না শুনানি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ইসলামাবাদের আদালতে হাজিরা দিতে এলে সেখানে পুলিশের সঙ্গে তার সমর্থকদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। শেষপর্যন্ত আদালত শুনানি স্থগিত করেন।

রোববার লাহোরের জামান পার্কের বাসা থেকে ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হন পাকিস্তান তেহরিক ই ইনসাফ প্রধান ইমরান খান। তবে সমর্থকদের সংঘর্ষের কারণে রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগের শুনানি হতে পারেনি।


বিজ্ঞাপন


পুলিশ জানিয়েছে, ইসলামাবাদে হাইকোর্টের কাছে ইমরান খানের সমর্থকরা পাথর ও কাঁদানে গ্যাস ছুড়েছে। এরপর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান লাহোর তার বাড়িতে ফিরে গেছেন। তিনি জামান পার্কের বাড়ি থেকে বের হলে রোববার পুলিশ সেখানে অভিযান চালিয়েছিল।

ইসলামাবাদে বিশৃঙ্খল পরিস্থিতিতে ইমরান খান আদালতে প্রবেশ করতে পারেননি। এরপর বিচারক তাকে গাড়ির মধ্য থেকেই আদালতে হাজিরা দেওয়ার বিষয়টি গ্রহণ করেন। এরপর বিচারক ইমরান খানকে জানান যে, তিনি এখন বাড়ি ফিরে যেতে পারেন।

তবে শুরু থেকেই তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন ইমরান খান। তিনি দাবি করেছেন যে, তার বিরুদ্ধে অভিযোগগুলো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এরপরও আদালতে উপস্থিত হওয়ার বিষয়ে সাবেক পাক প্রধানমন্ত্রী বলেন, 'কারণ আমি আইনের শাসনে বিশ্বাস করি'।

অপরদিকে দেশটির সরকার বলছে, তার বিরুদ্ধে আনা অভিযোগের সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই।


বিজ্ঞাপন


এর আগে রোববার ইমরান খান বলেন যে, যদি তাকে গ্রেফতার বা হত্যা করা হয় সেজন্য তিনি তার দলে নেতৃত্ব দেওয়ার জন্য কমিটি গঠন করেছেন।

এদিকে রোববার ইসলামাবাদে ইমরান খানের উপস্থিতির সময় এলিট কমান্ডো এবং সন্ত্রাসবিরোধী স্কোয়াডসহ প্রায় ৪ হাজার নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে।

ইমরান খানের কনভয় শহরের কাছে আসার সঙ্গে সঙ্গে পুলিশ শিপিং কনটেইনার এবং বড় ট্রাক নিয়ে ইসলামাবাদের হাইওয়ে অবরোধ করে। কনভয়টি যখন স্থির ছিল তখন ইমরান খান বলেছিলেন যে, কর্তৃপক্ষ তাকে এই বছরের শেষের দিকে সাধারণ নির্বাচনের প্রতিযোগিতা থেকে দূরে রাখার জন্য তাকে কারাগারে রাখার চেষ্টা করছে। তিনি বলেন, 'আমি প্রচারণা চালাতে পারব না- এটাই পুরো ব্যাপার।'

এ বিষয়ে ইমরান খান বলেন, 'আমি জেলে থাকি বা না থাকি তারা আমার দলের জয় ঠেকাতে পারবে না।'

সম্প্রতি ইমরান খানকে গ্রেফতার করার জন্য পুলিশ একাধিকবার তার লাহোরের বাড়িতে অভিযান চালায়। যদিও সমর্থকদের তীব্র বাধার মুখে তাকে আটক করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত আদালতে হাজিরা দিতে এসেও ফিরে যেতে হলো তাকে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর