শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বড় চাকরি ছেড়ে শিঙাড়া বিক্রি, দিনে আয় ১৫ লাখ!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ১২:৩৩ পিএম

শেয়ার করুন:

বড় চাকরি ছেড়ে শিঙাড়া বিক্রি, দিনে আয় ১৫ লাখ!

সাধারণ একটি খাবার শিঙাড়া । বাজারে সাধারণত যার দাম হয় ৫ থেকে ১০ টাকার মধ্যে। এই সামান্য সেই শিঙাড়াই বদলে দিয়েছে এক দম্পতির জীবন। মোটা মাইনের চাকরি ছেড়ে এখন শুধু শিঙাড়া বেচেই দিনে আয় করছেন প্রায় সাড়ে ১৫ লাখ টাকা (১২ লাখ রুপি)।

টাইমস অব ইন্ডিয়া ও জি নিউজের খবরে বলা হয়েছে, উচ্চ শিক্ষিত নিধি সিং ও শিখর বীর সিং মোটা বেতনের কর্পোরেট চাকুরে ছিলেন। পরে চাকরি ছেড়ে ২০১৬ সালে ভারতের বেঙ্গালুরুতে শিঙাড়া বিক্রির ব্যবসা শুরু করেন নিধি ও শিখর। সেই চাকরির বেতনের তুলনায় এখন অনেক অনেক বেশি টাকা আয় করছেন তারা।  শুধু শিঙাড়া বেচেই প্রতিদিন প্রায় ১২ লাখ রুপি (সাড়ে পনের লাখ টাকা) টাকা আয় করছেন ওই দম্পতি।


বিজ্ঞাপন


Nidhi Singh Shikhar Veer Singh samosas

খবরে বলা হয়েছে, প্রথমে একটি ছোট দোকান দিয়ে ব্যবসা শুরু করেছিলেন ওই দম্পতি। কিন্তু যখন তারা দেখলেন যে ব্যবসা বাড়াতে গেলে একটি বড় রান্নাঘরের প্রয়োজন, তখন নিজেদের ফ্ল্যাট বিক্রি করে দেন ওই দম্পতি। সেই টাকায় বেঙ্গালুরুতে একটি কারখানা ভাড়া নেন নিধি এবং শিখর।

হরিয়ানার বাসিন্দা নিধি ও শিখর নিজেদের যাবতীয় সঞ্চয় ভেঙে এবং সবমিলিয়ে প্রায় ৮০ লাখ রুপি বিনিয়োগ করে বড়সড় একটি রান্নাঘরের জায়গা ভাড়া নেন। এরপরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ওই দম্পতিকে।

Nidhi Singh Shikhar Veer Singh samosas


বিজ্ঞাপন


২০১৫ সালে নিজেদের চাকরি ছেড়ে বেঙ্গালুরুতে 'সমোসা সিং' নামে নিজেদের আউটলেট খোলেন ওই দম্পতি। তাদের আউটলেট ব্যাপক জনপ্রিয় হয়। 'সমোসা সিং' নামের এই ব্র্যান্ড দিনে প্রায় তিরিশ হাজার শিঙাড়া বিক্রি করে। ব্যবসার মাসিক টার্ন ওভার প্রায় ৪৫ কোটি রুপি।

কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে বায়ো টেকনলজিতে বি টেক পড়ার সময় আলাপ হয় নিধি এবং শিখরের। এর পর হায়দ্রাবাদে গিয়ে এম টেক সম্পন্ন করেন শিখর। বায়োকন সংস্থায় প্রিন্সিপাল সায়েন্টিস্ট হিসেবে চাকরি করার সময়ই ইস্তফা দেন শিখর। 

Nidhi Singh Shikhar Veer Singh samosas

অন্যদিকে গুরুগ্রামের একটি ওষুধ সংস্থায় চাকরি করতেন নিধি। সেখানে বছরে প্রায় তিরিশ লাখ টাকা বেতন পেতেন তিনি। কিন্তু দু'জনেরই ভবিতব্য ছিল শিঙাড়া বিক্রি। তাই মোটা বেতনের চাকরি ছাড়তে দু'বার ভাবেননি এই দম্পতি।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর