বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাশিয়ান যুদ্ধবিমানের সঙ্গে ২৭ বার টক্কর দিল জার্মান জঙ্গিবিমান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ০৫:২৮ পিএম

শেয়ার করুন:

রাশিয়ান যুদ্ধবিমানের সঙ্গে ২৭ বার টক্কর দিল জার্মান জঙ্গিবিমান
জার্মান জঙ্গি বিমানগুলো অসংখ্যবার রাশিয়ান যুদ্ধবিমানকে তাড়া করেছে

রাশিয়ান যুদ্ধবিমানগুলোর সঙ্গে ২৭ বার টক্কর দিয়েছে জার্মান জঙ্গিবিমানগুলো। দেশটির এ জঙ্গি বিমানগুলো ইউরোপের পূর্বাঞ্চলে অবস্থান করছে। সামরিক জোট ন্যাটোর কর্মসূচির আওতায় এ জার্মান যুদ্ধবিমানগুলোকে মোতায়েন করা হয়েছে।

বুধবার ইয়েনি শাফাকের প্রতিবেদন অনুসারে, ‘ন্যাটোর নির্দেশনায় মোতায়েন করা জার্মান জঙ্গি বিমানগুলো অসংখ্যবার রাশিয়ান যুদ্ধবিমানকে তাড়া করেছে।’


বিজ্ঞাপন


জার্মান সংবাদ সংস্থা ডিপিএ জানিয়েছে, দেশটির বিমান বাহিনীর ইউরোফাইটার জেটগুলো সাম্প্রতিক মাসগুলোতে বাল্টিক অঞ্চলে রাশিয়ান যুদ্ধবিমানগুলোর পিছু নিয়েছে। এছাড়া তারা রাশিয়ান জঙ্গি বিমানগুলোকে বাধাও দিয়েছে। ওই সময় জার্মান যুদ্ধবিমানগুলো বেশ কয়েকটি অভিযানও পরিচালনা করেছে।

জার্মানির বিমান বাহিনীর এক মুখপাত্র বলেন, ‘রাশিয়ার যুদ্ধবিমান ন্যাটোর আকাশসীমায় আসার পর তাদেরকে প্রতিরোধ করেছে জার্মানির বিমান বাহিনী। আগস্ট মাস থেকে এখন পর্যন্ত রাশিয়ান যুদ্ধবিমানের সঙ্গে ২৭বার টক্কর দিয়েছে জার্মান জঙ্গি বিমান।’

বর্তমানে, পূর্ব ইউরোপে সামরিক জোটভুক্ত দেশের এলাকা রক্ষার জন্য ন্যাটো মিশনের অংশ হিসেবে ১৫০ জার্মান সৈন্য এস্তোনিয়াতে অবস্থান করছে।

সূত্র : ইয়েনি শাফাক


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর