শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ফের নিয়ম ভেঙে পুলিশি ঝামেলায় ব্রিটিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ০১:৩৬ পিএম

শেয়ার করুন:

ফের নিয়ম ভেঙে পুলিশি ঝামেলায় ব্রিটিশ প্রধানমন্ত্রী
ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

নিয়ম ভাঙার ক্ষেত্রে নয়া নজির তৈরি করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুআক। এর আগে লকডাউনের সময় সামাজিক দূরত্ববিধি লঙ্ঘণ করার অভিযোগে সুনাককে জরিমানা করেছিল পুলিশ। তারপর চলন্ত গাড়িতে সিটবেল্ট না বাঁধার জন্যও জরিমানা দিতে হয় তাকে। এবার আবারও নিয়ম ভেঙে বিপাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী।

লন্ডনের একটি পার্কে (যেখানে পোষ্য কুকুরদের চেন দিয়ে না বেঁধে খোলামেলাভাবে ঘুরতে দেওয়া কঠোরভাবে নিষিদ্ধ) নিয়ম ভেঙেছেন ব্রিটেনের নবনির্বাচিত প্রধানমন্ত্রী।


বিজ্ঞাপন


দ্য ওয়ালের খবরে বলা হয়েছে, সম্প্রতি স্ত্রী অক্ষতা এবং পোষ্য ল্যাব্রাডর কুকুর নোভাকে সঙ্গে নিয়ে মধ্য লন্ডনের হাইড পার্কে ঘুরতে গিয়েছিলেন ঋষি সুনাক। সেই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, পার্কে যাতে অন্য বন্যপ্রাণীদের সমস্যা না হয় তার জন্য কুকুরদের চেন ছাড়া খোলা ঘুরতে না দেওয়ার বিষয়ে একাধিক সতর্কবার্তা রয়েছে। তারপরও খোলামেলাই ঘুরে বেড়াচ্ছে নোভা।

পুলিশ জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে তাদের পার্কের নিয়মাবলীর কথা স্মরণ করিয়ে দিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত পুলিশের এক কর্মকর্তা। তারপর অবশ্য নোভাকে চেন দিয়ে আটকানো হয়।

ঘটনার ব্যাপারে প্রশ্ন করা হলে কোনও মন্তব্য করতে চাননি ঋষি সুনকের মুখপাত্র।


বিজ্ঞাপন


এই প্রথম নয়, আইন ভেঙে এর আগে বেশ কয়েকবার বিতর্কে জড়িয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি। ২০২০ সালের জুন মাসে ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের মন্ত্রিসভার অর্থমন্ত্রী থাকাকালীন কোভিড বিধি না মানার কারণে পুলিশ জরিমানা করেছিল সুনাককে। 

তারপর প্রধানমন্ত্রী হওয়ার পরেও চলন্ত গাড়িতে সিটবেল্ট না বাঁধার জন্য জরিমানা দিতে হয়েছিল তাকে। এর আগে আর কোনও ব্রিটিশ প্রধানমন্ত্রীর বারবার এমন আইন ভাঙার নজির নেই।

সম্প্রতি ইয়র্কশায়ারের বাড়িতে সুইমিং পুলের পানি গরম করার ব্যবস্থা করার জন্য পুরো বাড়ির বিদ্যুৎ সংযোগ ব্যবস্থা আরও উন্নততর করেছেন সুনক। সে বিষয়েও ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর দফতরের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর