রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ইতালিতে অভিবাসীবাহী নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৬৩

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৯ এএম

শেয়ার করুন:

ইতালিতে অভিবাসীবাহী নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৬৩
অন্তত ৮০ জন অভিবাসী নৌকাডুবির পর মৃত্যুর হাত থেকে বেঁচে গেছেন

ইতালির দক্ষিণে অভিবাসী বহনকারী একটি কাঠের নৌকা ডুবে যাওয়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৩ জন। স্থানীয় গণমাধ্যমগুলো এমন তথ্য দিয়েছে। ওই সামুদ্রিক দুর্ঘটনার পরে এখন পর্যন্ত ৮০ জনকে উদ্ধার করা হয়েছে। 

সোমবার ইতালির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এএনএসএ (আনসা) জানিয়েছে, অনুসন্ধান ও উদ্ধারকারী দলগুলো আরও চারটি লাশ উদ্ধার করেছে। নিহতদের মধ্যে একটি ১৪ বছর বয়সী মেয়েও আছে।


বিজ্ঞাপন


রাষ্ট্রীয় বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, ‘নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু ছিল। এছাড়া এখনও নিখোঁজ থাকা কয়েক ডজন লোক ইতোমধ্যে মারা যেতে পারে।’

ইতালীয় কোস্ট গার্ড জানিয়েছে, অন্তত ৮০ জন অভিবাসী নৌকাডুবির পর মৃত্যুর হাত থেকে বেঁচে গেছেন।

এজিআই নিউজ এজেন্সি এক উদ্ধারকর্মীকে উদ্ধৃত করে বলেছে, তীব্র ঢেউয়ের কারণে উল্টে যাওয়া নৌযানটি খণ্ড খন্ড হয়ে গেছে। তারা আরও বলেছে, হতাহতদের মধ্যে এক মাস বয়সী শিশুও রয়েছে।

প্রাদেশিক সরকারি কর্মকর্তা ম্যানুয়েলা কুরা বলেছেন, তিন বা চার দিন আগে আফগানিস্তান, পাকিস্তান ও সোমালিয়া থেকে আসা লোকদের নিয়ে নৌকাটি পূর্ব তুরস্কের ইজমির থেকে ছেড়েছিল।


বিজ্ঞাপন


তিনি জানান, ‘বেঁচে থাকা ব্যক্তিরা জানিয়েছে যে ১৪০ থেকে ১৫০ জন লোক ওই জাহাজে ছিলেন।’

উল্লেখ্য, রোববার ইতালির (বুটের ডগা গঠনকারী অঞ্চল) ক্যালাব্রিয়ার উপকূলে একটি সমুদ্রতীরবর্তী রিসর্ট স্টেকাটো ডি কুট্রোর কাছে ওই নৌকাডুবির ঘটনাটি সংঘটিত হয়।

সূত্র : আনাদোলু এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর