বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

২ ব্রিটিশ নাগরিকের লাশ ফেরত দিয়েছে রাশিয়া: ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

২ ব্রিটিশ নাগরিকের লাশ ফেরত দিয়েছে রাশিয়া: ইউক্রেন
অ্যান্ড্রু বাগশ ও ক্রিস্টোফার প্যারি (ডানে)

রাশিয়া দুই ব্রিটিশ নাগরিকের লাশ ফেরত দিয়েছে। বন্দী বিনিময়ের অংশ হিসেবে তারা এ লাশগুলো ফেরত দেয়। গত মাসে পূর্ব ইউক্রেনে ওই ব্রিটিশ নাগরিকরা মারা যান। উক্রেনীয় কর্মকর্তারা এসব তথ্য দিয়েছেন।

শনিবার দেশটির প্রেসিডেন্সিয়াল অফিসের প্রধান আন্দ্রি ইয়ারমাক বলেছেন, ক্রিস্টোফার প্যারি (২৮) ও অ্যান্ড্রু বাগশের (২৮) লাশ রাশিয়ার সঙ্গে বন্দী বিনিময়ের অংশ হিসেবে উদ্ধার করা হয়েছে। ওই দুই ব্রিটিশ নাগরিকের লাশ ফেরত পাওয়ার জন্য অসংখ্য রুশ সেনাদের মুক্তি দেওয়া হয়েছে। এ সময় ১১৬ ইউক্রেনীয় সৈন্যকেও মুক্তি দিয়েছে রাশিয়া। 


বিজ্ঞাপন


গত ২৪ জানুয়ারি তারিখে ইউক্রেনীয় পররাষ্ট্র দফতর জানিয়েছে, ক্রিস্টোফার প্যারির পরিবার ওই দুই ব্রিটিশ নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা ইউক্রেনে মানবিক উদ্ধার কার্যক্রম পরিচালনার সময় মারা যান।

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের যুদ্ধের মধ্যে দেশটির বেসামরিক নাগরিকদের নিরাপদে কোনো স্থানে চলে যেতে সাহায্য করার সময় প্যারি এবং বাগশ নিখোঁজ হন। জানা গেছে যে তারা পূর্ব ইউক্রেনের সোলেদার শহরের কাছে নিখোঁজ হয়েছিলেন।

এরপর জানুয়ারির শুরুতে রাশিয়ার ভাড়াটে যোদ্ধাদের সংগঠন ওয়াগনার গ্রুপ বলেছিল, তারা দুই ব্যক্তির লাশ পেয়েছে। পরে জানা গেছে যে ওই দুই ব্যক্তিই হচ্ছেন ক্রিস্টোফার প্যারি ও অ্যান্ড্রু বাগশ।

সূত্র : ইয়েনি শাফাক


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর