শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

এবার ড্রোন হামলার জন্য ইসরায়েলকে দায়ী করল ইরান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৭ পিএম

শেয়ার করুন:

এবার ড্রোন হামলার জন্য ইসরায়েলকে দায়ী করল ইরান
ড্রোন হামলা চালানোর জন্য ইসরায়েলকে অভিযুক্ত করেছে ইরান

ইসফাহান শহরে একটি সামরিক স্থাপনায় সাম্প্রতিক ড্রোন হামলা চালানোর জন্য ইসরায়েলকে অভিযুক্ত করেছে ইরান। এরপর ইরানি কর্তৃপক্ষ জানিয়েছে যে তারা এই হামলার জবাব দেওয়ার অধিকার রাখে। দেশটি আরও জানিয়েছে, ওই ড্রোন হামলায় তেমন কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।

শক্রবার ইয়েনি শাফাকের প্রতিবেদন অনুসারে জানা গেছে, ২৮ জানুয়ারির ওই হামলার প্রাথমিক তদন্তে ইসরায়েলকে দোষী সাব্যস্ত করেছে ইরান। এ বিষয়ে আন্তোনিও গুতেরেসকে একটি চিঠি লিখেছিলেন জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি সাইদ ইরাভানি।


বিজ্ঞাপন


দেশটির বার্তা সংস্থা আইএসএনএ-এর প্রতিবেদনে বলা হয়েছে, ‘ইরান তার জাতীয় নিরাপত্তা রক্ষায় এবং জায়নবাদী শাসকদের যেকোনো হুমকি মোকাবেলায় যখনই প্রয়োজন মনে করবে পাল্টা জবাব দিবে। এটা দেশটির বৈধ অধিকার।’

তবে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গত শনিবার গভীর রাতে মধ্য ইসফাহান প্রদেশে একটি সামরিক কমপ্লেক্স লক্ষ্য করে বেশ কয়েকটি ড্রোন হামলা চালায় শত্রুরা। তবে এতে কোনো হতাহত বা বড় ধরনের ক্ষয়-ক্ষতি হয়নি।

দেশটি জানিয়েছে, ইরানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ড্রোনগুলোর একটিকে বাধা দিয়েছে। এছাড়া অন্য দু’টি প্রতিরক্ষা ফাঁদে আটকে পড়ে এবং বিস্ফোরিত হয়।

ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানিয়েছে, ওই আক্রমণে আমাদের সামরিক সরঞ্জাম ও লক্ষ্যের কোনো ক্ষতি হয়নি।


বিজ্ঞাপন


সূত্র : ইয়েনি শাফাক

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর