রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

কাশ্মিরে তুষারঝড়ে দুই পোলিশ পর্যটকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৬ এএম

শেয়ার করুন:

কাশ্মিরে তুষারঝড়ে দুই পোলিশ পর্যটকের মৃত্যু

ভারতের কাশ্মিরে তুষারঝড়ে দুই পোলিশ পর্যটকের মৃত্যু হয়েছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, গুলমার্গের কাছে স্কি করতে গিয়েছিলেন পোল্যান্ডের দুই পর্যটক। হঠাৎ সেখানে তুষারঝড় হলে তারা বরফের নিচে চাপা পড়েন।

পুলিশ জানিয়েছে, সেখানে আরও বিদেশি ছিলেন। তুষারঝড়ের পরে ১৯ জন বিদেশি ও দুই জন স্থানীয় মানুষকে উদ্ধার করা হয়েছে। কিন্তু মৃত দুইজনকে প্রাথমিকভাবে উদ্ধার করা যায়নি। পরে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন


এর আগে প্রচণ্ড তুষারপাতের জেরে ফের ধস নামে জম্মু-শ্রীনগর হাইওয়েতে। সোম ও মঙ্গলবার বন্ধ করে দেওয়া হয় এই হাইওয়ে। ফলত চরম ভোগান্তিতে পড়েছেন কাশ্মীরে ঘুরতে যাওয়া বহু পর্যটক। এমনকী তুষারপাতের কারণে বিমান চলাচলেও বড়সড় বিপত্তি দেখা দেয়।

gulmarg

প্রচণ্ড তুষারপাতের জেরে রীতিমতো স্তব্ধ হয়ে গিয়েছে শ্রীনগরসহ বিস্তীর্ণ এলাকা। জম্মুর পুঞ্চ জেলা ও কাশ্মিরের সোপিয়ান জেলার সংযোগকারী মুঘল রোডও বরফের সাদা চাদরে ঢেকে গিয়েছে।

পশ্চিম হিমালয়ের পিরপাঞ্জালে অত্যন্ত জনপ্রিয় পর্যটকস্থল হলো গুলমার্গ। সারা বছরই এখানে পর্যটক যান। ভারত-পাক সীমান্তের কাছের এলাকা গুলমার্গ। তাই এখানে প্রচুর সেনা মোতায়েন করা আছে।


বিজ্ঞাপন


এই অঞ্চলে তুষারঝড় হয়। বিবাদিত সীমান্তের দুই পারে থাকা ভারত ও পাকিস্তানের সেনারাও এর জন্য বেকায়দায় পড়েন। ২০১৭ সালে গুলমার্গে প্রশিক্ষণ নেয়ার সময় তুষারঝড়ে ১৭ জন ভারতীয় সেনার মৃত্যু হয়।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর