শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইসরায়েলি গোয়েন্দা ড্রোন আটক করল হামাস

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৩:৫৩ পিএম

শেয়ার করুন:

ইসরায়েলি গোয়েন্দা ড্রোন আটক করল হামাস
ইসরায়েলের গোয়েন্দা ড্রোন

ফিলিস্তিনের গাজা উপত্যকার আকাশ থেকে ইসরায়েলের একটি গোয়েন্দা ড্রোন আটক করেছে দেশটির প্রতিরোধ সংগঠন হামাস। ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড ড্রোনটি আটক করার পর এটা থেকে ‘স্পর্শকাতর তথ্য’ উদ্ধার করেছে। এ কারণে ইসরায়েলি সেনাবাহিনী সংবেদনশীল তথ্য বেহাত হওয়ার আশঙ্কা করছে।

ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড এক বিবৃতিতে জানিয়েছে, ‘অবরুদ্ধ গাজা উপত্যকার আকাশে বিশেষ অভিযানে আসা একটি ইসরায়েলি গোয়েন্দা ড্রোনকে শুক্রবার (২৭ জানুয়ারি) আটক করা হয়। বিবৃতিতে আরও বলা হয়, “আমাদের ইঞ্জিনিয়াররা ড্রোনটি খুলে এর ভেতর থেকে গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর তথ্য বের করেছেন।” গত শুক্রবার ড্রোনটি হারিয়ে গেলেও ইসরায়েল এ সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি।


বিজ্ঞাপন


অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি জনগণের সঙ্গে ইসরায়েলের যখন তীব্র সংঘাত চলছে তখন গাজায় দেশটির ড্রোন আটক করল হামাস। গত সপ্তাহে দখলদার সেনারা পশ্চিম তীরের জেনিন শহরে হামলা চালিয়ে অন্তত ১০ ফিলিস্তিনিকে হত্যা করে। এরপর পূর্ব জেরুজালেম আল-কুদসের একটি সিনাগগের সামনে এক ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে অন্তত সাত ইসরায়েলি অভিবাসী নিহত হয়।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে, "সপ্তাহান্তে সামরিক অভিযান চলাকালীন গাজা উপত্যকায় একটি সেনা ড্রোন বিধ্বস্ত হয়েছে। এ বিষয়টি তদন্ত করা হচ্ছে।"

ইসরায়েলি আর্মি রেডিও-এর মতে, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ওই ড্রোনটির কারণে সংবেদনশীল তথ্য বেহাত হওয়ার আশঙ্কা করছে।

সূত্র : প্রেস টিভি, মিডল ইস্ট মনিটর


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর