শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৯২

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৩:৩৪ পিএম

শেয়ার করুন:

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৯২

পাকিস্তানের পেশোয়ারের পুলিশ লাইনস এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯২ জনে দাঁড়িয়েছে। ভয়াবহ ওই বিস্ফোরণে আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 

সোমবার জোহরের নামাজের সময় শহরের পুলিশ লাইনস এলাকার ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ধ্বংসস্তুপের নিচে আটকা পড়েছেন অনেকে। তাদের উদ্ধারে অভিযান চলছে। পুলিশকে লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর আল জাজিরার


বিজ্ঞাপন


পেশোয়ারের কমিশনার রিয়াজ মেহসুদ জানিয়েছেন, ধ্বংসস্তূপের নিচে এখনো অনেকে চাপা পড়েছেন। তাদের উদ্ধারে অভিযান চলছে। শহরের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং আহতদের সর্বোচ্চ চিকিৎসা সুবিধা দেওয়া হচ্ছে।

দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বলেছেন, ‘যারা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালন করে তাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা ভয় তৈরি করতে চায়। সেজন্য এই হামলা।’

পেশোয়ার ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) মুহাম্মদ ইজাজ খান বলেন, বিস্ফোরণের পর মসজিদের ছাদ ধসে পড়ে। বেশ কয়েকজন সেনা ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী মোহাম্মদ আজম খান মঙ্গলবার এই প্রদেশে শোক দিবসের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার সারাদিন এই প্রদেশে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।


বিজ্ঞাপন


তিনি একইসঙ্গে ভুক্তভোগীদের পরিবারের সদস্যদের আশ্বস্ত করেন, যে এই মর্মান্তিক ঘটনার পর প্রাদেশিক সরকার তাদের পাশেই থাকবে।

২৫০ থেকে ৩০০ জনের ধারণ ক্ষমতাসম্পন্ন মসজিদের মূল হলটি ধসে পড়েছে, তবে ভবনের বাকি অংশ এখনো অক্ষত আছে। বিস্ফোরণের সময় ওই এলাকায় ৩০০ থেকে ৪০০ পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর