শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

যুক্তরাজ্যকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিলেন পুতিন: বরিস

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:৩৬ পিএম

শেয়ার করুন:

যুক্তরাজ্যকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিলেন পুতিন: বরিস
সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

ইউক্রেন যুদ্ধের আগে একটি ফোন কলে যুক্তরাজ্যকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এমন দাবি করেছেন। তবে রাশিয়া তার এ দাবি প্রত্যাখ্যান করেছে।

বিবিসির একটি নতুন ডকুমেন্টারিতে জনসন বলেছেন, পুতিন তাকে বলেছিলেন যে যুক্তরাজ্যে একটি (ভয়ঙ্কর) ক্ষেপণাস্ত্র পাঠাতে মাত্র এক মিনিট সময় লাগবে।


বিজ্ঞাপন


জনসন বলেছেন, তিনি পশ্চিমা নিষেধাজ্ঞা আরোপ এবং রাশিয়ার সীমান্তে আরও ন্যাটো সৈন্য সমাবেশের সতর্কবার্তা দিয়ে মস্কোকে ইউক্রেন যুদ্ধে যেতে বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন।

তিনি আরও বলেন, পুতিনকে তিনি বলেছিলেন যে ইউক্রেন রাশিয়ান সামরিক পদক্ষেপ ঠেকানোর জন্য অদূর ভবিষ্যতে ন্যাটোতে যোগদান করবে না।

বরিস বলেন, ‘এক পর্যায়ে পুতিন আমাকে হুমকি দিয়েছিলেন। তিনি আমায় বলেছিলেন যে 'বরিস আমি তোমাকে আঘাত করতে চাই না, কিন্তু ক্ষেপণাস্ত্র দিয়ে (ব্রিটেন) আক্রমণ করতে মাত্র এক মিনিট সময় লাগবে। এটা খুবই সহজ ব্যাপার।’

তিনি বলেন, আমি মনে করি যে পুতিন খুব স্বাচ্ছন্দ্যের সুরে এসব কথা বলেছেন। এ সময় তাকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন এক মানুষ বলে মনে হয়েছে।


বিজ্ঞাপন


এদিকে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জনসনের দাবি অস্বীকার করে বলেছেন যে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রীর দাবি সত্য নয়। সত্য কথা বলতে কী, এটা একটি মিথ্যা দাবি।

সূত্র : ইয়েনি শাফাক

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর