শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ইউক্রেনে রাশিয়ার ৫৫ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৯:১৬ পিএম

শেয়ার করুন:

ইউক্রেনে রাশিয়ার ৫৫ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ, নিহত ১১
রুশ আক্রমণে ইউক্রেনের রাজধানী কিয়েভ শহরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে

ইউক্রেনে ৫৫টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এ সময় বিভিন্ন ইউক্রেনীয় শহরে ১১ জন নিহত হয় এবং ব্যাপক অবকাঠামোগত ক্ষয়-ক্ষতি হয়। এ রুশ হামলায় কিয়েভে এক ব্যক্তি নিহত ও দু’জন আহত হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় জরুরি সেবা বিভাগ বলেছে, ‘রাশিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে। রাজধানী কিয়েভ এবং ওডেসার দক্ষিণাঞ্চলসহ বিভিন্ন এলাকাকে লক্ষ্য করে চলানো রুশ হামলায় আরও ১১ জন আহত হয়েছে। গোলাগুলির পরে ১০০ জনেরও বেশি কর্মী অনুসন্ধান ও উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।’


বিজ্ঞাপন


ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়র বলেন, কিয়েভে ১২টির বেশি রুশ ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এ সময় ওই হতাহতের ঘটনা ঘটে।

এদিকে দেশটির সামরিক বাহিনীর এক শীর্ষ জেনারেল বলেন, ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ৫৫টি রুশ ক্ষেপণাস্ত্রের মধ্যে ৪৭টিকে ভূপাতিত করেছে।

টেলিগ্রামের একটি পোস্টে জেনারেল ভ্যালেরি জালুঝনি নামের ওই ইউক্রেনীয় জেনারেল বলেন, রাশিয়া ইউক্রেনে বিভিন্ন ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এসব ক্ষেপণাস্ত্রের মধ্যে কে-৪৭ কিনজহাল হাইপারসনিক মিসাইলও রয়েছে। কিয়েভকে লক্ষ্য করে ছোঁড়া ২০টি রুশ ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে।

তিনি বলেন, রাশিয়ানদের লক্ষ্য অপরিবর্তিত রয়েছে। তারা ইউক্রেনীয়দের ওপর মানসিক চাপ বাড়াতে চায়। এছাড়া দেশটির বিভিন্ন গুরুত্বপূর্ণ অবকাঠামোও ধ্বংস করতে চায়। তবে এসব কর্মকাণ্ডে আমরা ভেঙে পড়ব না।


বিজ্ঞাপন


সূত্র : বিবিসি, আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর