শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাবার কোটি টাকার ব্যবসা, তবুও ৮ বছরে সন্ন্যাস গ্রহণ দেবাংশীর

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৩:৪৩ পিএম

শেয়ার করুন:

বাবার কোটি টাকার ব্যবসা, তবুও ৮ বছরে সন্ন্যাস গ্রহণ দেবাংশীর
দেবাংশী

বিখ্যাত ভারতীয় হীরা ব্যবসায়ীর আট বছরের মেয়ে হচ্ছেন দেবাংশী। তার পুরো নাম হচ্ছে দেবানশিন সংঘভি। ছোট্ট এ মেয়ের সন্ন্যাসিনী হয়ে ওঠার কাহিনী সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভারতের গুজরাট রাজ্যের সুরাটে সন্ন্যাস নিয়েছেন এ কিশোরী। এ কারণে আট বছরের এ মেয়েকে বিসর্জন দিতে হয়েছে বিলাসবহুল জীবন ও কোটি টাকার সম্পত্তি। 


বিজ্ঞাপন


হীরা ব্যবসায়ী ধনেশ সংঘভির বড় মেয়ে দেবাংশীর শৈশব থেকেই আধাত্মিকতার প্রতি ঝোঁক ছিলো। তিনি হিন্দি, ইংরেজিসহ অনেক ভাষায় পটু। শুধু তাই নয়, দেবাংশী সঙ্গীতেও পারদর্শী। এছাড়া তিনি নৃত্য ও যোগব্যায়ামে অত্যন্ত পারদর্শী। 

গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে জানা গেছে, ‘দেবাংশীর শৈশব থেকেই আধাত্মিকতার প্রতি ঝোঁক ছিলো। এ কারণে ছোটবেলা থেকেই তার জীবন ছিলো সহজ-সরল। এরপর সকল প্রকার বিলাসিতা ত্যাগ করে তিনি সন্ন্যাসিনী হয়ে ওঠেন।’

জানা গেছে, ধনেশ সংঘভির মালিকানাধীন ডায়মণ্ড কোম্পানির সারা বিশ্বব্যাপী শাখা রয়েছে এবং বার্ষিক টার্নওভার প্রায় ১০০ কোটি টাকা। তার দু’মেয়ের মধ্যে দেবাংশীই বড়। তার ছোট বোনের নাম কাব্য এবং তার বয়স পাঁচ বছর। আচার্য বিজয় কীর্তিযশসুরি দেবাংশীকে দীক্ষা দেন। দেবাংশী মাত্র আট বছর বয়সে ৩৬৭টির বেশি আধ্যাত্মিক কর্মসূচিতে যোগ দেন। তার পরে তিনি সন্ন্যাস গ্রহণের জন্য অনুপ্রাণিত হন। 

পরিবারের এক বন্ধু জানান, তিনি আজ পর্যন্ত টিভি বা সিনেমা দেখেননি। শুধু তাই নয়, তিনি কখনও কোনো রেস্টুরেন্টে যাননি। গত মঙ্গলবার জৈন ধর্মের দীক্ষা কর্মসূচিতে দীক্ষা নেন দেবাংশী এবং বুধবার সন্ন্যাসিনী হয়ে যান তিনি।


বিজ্ঞাপন


সূত্র : দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস, বিবিসি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর