শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি-সংক্রমণ দুটোই কমেছে

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৮:২০ এএম

শেয়ার করুন:

বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি-সংক্রমণ দুটোই কমেছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন প্রায় ৮শ মানুষ। তাদের নিয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৭ লাখ ৪৩ হাজার। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে সংক্রমিতের সংখ্যা নেমে এসেছে পৌনে দুই লাখের নিচে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৭ কোটি ৩০ লাখের ঘর।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, রোববার (২২ জানুয়ারি) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ছয় শতাধিক। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ২৯৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪২ হাজার।


বিজ্ঞাপন


গত ২৪ ঘণ্টায় বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৯৮ জন। করোনা শুরুর পর থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ ৮০ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৫ হাজার ৪৩ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪৪১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৭ লাখ ৩৩ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৩১৬ জনের।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬১০ জনের। মৃত্যু হয়েছে ২১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩৮ লাখ ২৯ হাজার ৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ২৮ হাজার ৫২১ জন মারা গেছেন।

দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫৩৯ জন এবং মারা গেছেন ৫১ জন।


বিজ্ঞাপন


এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর