সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে ২ ফিলিস্তিনি নিহত 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৫:৩৬ পিএম

শেয়ার করুন:

পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে ২ ফিলিস্তিনি নিহত 
শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা

অধিকৃত পশ্চিম তীরে একটি শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। বৃহস্পতিবার এমন তথ্য দিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। জানা গেছে, একটি বিশেষ ইসরায়েলি বাহিনী ওই স্থানে হামলা করেছে।

এ বিষয়ে সরকারি প্যালেস্টাইন টিভি জানিয়েছে, ‘ফিলিস্তিনের জেনিন শরণার্থী শিবিরে তাণ্ডব চালিয়েছে ইসরায়েলি সেনারা। এ সময় দখলদার সেনাদের গুলিতে নিহত হন দু’ফিলিস্তিনি। তাদের নাম হলো, আদম জাবারিন ও জাওয়াদ বাওয়াকনা।’


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শীরা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, ‘বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি সেনাদের একটি বিশেষ বাহিনী ফিলিস্তিনি শরণার্থী শিবিরে হামলা চালায়। এ সময় তারা অন্যান্য সামরিক শক্তি বৃদ্ধি করে আবারও সেখানে অক্রমণ করে।’

এরপর ইসরায়েলি সেনাবাহিনী ও ফিলিস্তিনি বন্দুকধারীরা সংঘাতে লিপ্ত হয়। এ সময় জায়নবাদী সেনাদের অনুপ্রবেশ বন্ধ করার জন্য ফিলিস্তিনিরা চেষ্টা করেছে। এ কারণেই মূলত সেখানে সংঘাত বাঁধে। 

সাম্প্রতিক সপ্তাহগুলোতে পশ্চিম তীরে উত্তেজনা চলছে। সেখানে বারবার ইসরায়েলি সেনাদের অভিযান চলছে। এসব অভিযানে তারা অসংখ্য ফিলিস্তিনিদের আটক করে ও তাদের বাড়ি-ঘর গুঁড়িয়ে দেয়। এ ধরনের অভিযানের সময়ই মূলত ইসরায়েলি-ফিলিস্তিন সংঘাত শুরু হয়। এ সময় বেশ কয়েকজন ফিলিস্তিনিও নিহত হন।

সূত্র : ইয়েনি শাফাক


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর