বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

হেলিকপ্টার দুর্ঘটনা ‘যুদ্ধের ফল’: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৮:২৫ এএম

শেয়ার করুন:

হেলিকপ্টার দুর্ঘটনা ‘যুদ্ধের ফল’: জেলেনস্কি

রাজধানী কিয়েভে হেলিকপ্টার দুর্ঘটনায় ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৪ জন নিহত হয়েছেন। এই ঘটনা কোনো দুর্ঘটনা নয় বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, যুদ্ধের সময় কোনও দুর্ঘটনা ঘটে না। সবই যুদ্ধের ফল।

তবে হেলিকপ্টার দুর্ঘটনার জন্য রাশিয়াকে দায়ি করেনি ইউক্রেন। এই দুর্ঘটনার পর দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে ভাষণ দেন জেলেনস্কি। তিনি বলেন, এই ট্র্যাজেডি যুদ্ধের পরিণতি। 


বিজ্ঞাপন


হেলিকপ্টার দুর্ঘটনায় শুরুতে ১৬ জনের মৃত্যুর খবর দেওয়া হয়। পরে সেটি বেড়ে ১৮ জন হয়। তবে ইউক্রেন জানিয়েছে, এতে ১৪ জন নিহত হয়েছেন।

বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কির সঙ্গে আরও আটজন ছিলেন হেলিকপ্টারে। তার প্রথম উপমন্ত্রী এবং রাজ্য সচিবও মারা গেছেন।

হেলিকপ্টারটি ব্রোভারির শহরতলিতে বিধ্বস্ত হয়। এ সময় একটি ভবনে আগুন ধরে যায়। খবরে বলা হয়েছে, দুর্ঘটনার ফলে কিন্ডারগার্টেনের কাছে আগুন লেগেছে। এরপর সেখানে থাকা শিশু ও কর্মীদের বিল্ডিং থেকে সরিয়ে নেওয়া হয়।

ইউক্রেন রাশিয়ার বিরুদ্ধে লড়তে পশ্চিমাদের অস্ত্রের ওপর নির্ভর করছে। আরও ট্যাংক ও যুদ্ধের সরঞ্জাম চায় দেশটি। ইউরোপের কয়েকটি দেশ ইউক্রেনকে ট্যাংক পাঠাতে চায়। এর জন্য জার্মানির অনুমতির প্রয়োজন। দাভোস সম্মেলনেই এ বিষয়ে সিদ্ধান্ত আসার কথা রয়েছে। তবে মার্কিন যুক্তরাষ্ট্র তার নিজস্ব অ্যাব্রাম যুদ্ধ ট্যাঙ্ক সরবরাহ করার প্রতিশ্রুতি না দিলে বার্লিন যানবাহন পাঠাতে রাজি নয় বলে জানা গেছে।


বিজ্ঞাপন


সূত্র: বিবিসি

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর