মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ০২:৪৬ পিএম

শেয়ার করুন:

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৬

ইউক্রেনে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্তত ১৬ জন নিহত হয়েছেন। রাজধানী কিয়েভের পূর্ব উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেন স্কুলের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

বিবিসির খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে এবং আরও ১০ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


কমর্কর্তারা জানিয়েছেন, মন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কির সঙ্গে আরও আটজন ছিলেন হেলিকপ্টারে। তার প্রথম উপমন্ত্রী এবং রাজ্য সচিবও মারা গেছেন।

হেলিকপ্টারটি ব্রোভারির শহরতলিতে বিধ্বস্ত হয়। এ সময় একটি ভবনে আগুন ধরে যায়। সেই ভবনের পাশে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পড়ে রয়েছে।

খবরে বলা হয়েছে, দুর্ঘটনার ফলে কিন্ডারগার্টেনের কাছে আগুন লেগেছে। এরপর সেখানে থাকা শিশু ও কর্মীদের বিল্ডিং থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

aircraft crashes near nursery outside Kyiv


বিজ্ঞাপন


দুর্ঘটনার সময় ওই এলাকা অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে যে, হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে কিন্ডারগার্টেনে আঘাত করেছিল।

কিয়েভ আঞ্চলিক প্রশাসনের প্রধান ওলেক্সি কুলেবা টেলিগ্রামে বলেছেন, 'ব্রোভারি শহরে একটি হেলিকপ্টার একটি কিন্ডারগার্টেন এবং একটি আবাসিক ভবনের কাছে পড়েছিল।'

ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপপ্রধান কিরিলো টাইমোশেঙ্কো টেলিগ্রামে লিখেছেন যে তারা হতাহত এবং পরিস্থিতি সম্পর্কে তথ্য খুঁজে বের করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর