শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হোমওয়ার্ক দিয়েছিলেন শিক্ষক, গুলি চালাল ছয় বছরের শিশু!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০২৩, ১২:৪৩ পিএম

শেয়ার করুন:

হোমওয়ার্ক দিয়েছিলেন শিক্ষক, গুলি চালাল ছয় বছরের শিশু!

স্কুলে ঢুকে কথা ছিল হোমওয়ার্ক দেখানোর। নতুন কিছু শেখার। কিন্তু ৬ বছরের শিশু স্কুলের ক্লাসে গেল বন্দুক নিয়ে। তারপর তা ব্যাগ থেকে বের করে শিক্ষকের দিকে তাক করে টিপে দিল ট্রিগার।

এমনই ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায়। রিচনেক এলেমেনেটারি স্কুলে শুক্রবার এই ঘটনা ঘটেছে। গুরুতর জখম অবস্থায় ওই শিক্ষককে ভর্তি করা হয়েছে হাসপাতালে। তার বয়স ৩০ বছর। খবর দ্য ওয়ালের


বিজ্ঞাপন


স্থানীয় পুলিশ প্রধান স্টিভ ড্রিউ সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, এই গুলি করার ঘটনা কোনওভাবেই দুর্ঘটনা নয়। অর্থাৎ ৬ বছরের ছেলেটি জেনেবুঝে খুন করার জন্যই শিক্ষককে গুলি করেছিল। তাকে হেফাজতে নিয়েছে পুলিশ।

ভার্জিনিয়া শহরের স্কুল সুপার জর্জ পার্কার জানিয়েছেন, এই ঘটনা অন্যদেরকেও আতঙ্কিত করবে। এই বয়সি ছেলে স্কুলে বন্দুক নিয়ে এসে শিক্ষককে গুলি করতে পারে তা ভাবাও যাচ্ছে না। গুলিবিদ্ধ শিক্ষকের জীবন সংশয় রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মার্কিন জনতার কাছে আবেদন জানানো হয়েছে, বাড়িতে যদি লাইসেন্সপ্রাপ্ত বন্দুক থাকেও তাহলে তা যেন বাচ্চাদের চোখের আড়ালে রাখা হয়। মনে করা হচ্ছে, এই ছেলেটি বাড়ি থেকেই বন্দুক পেয়েছিল।

যুক্তরাষ্ট্রে গুলির ঘটনা বহুগুণে বেড়েছে। গত বছর টেক্সাসের একটি স্কুলে ঢুকে এক ১৮ বছর বয়সি বন্দুকধারী নির্বিচারে গুলি করে ১৯ জন শিশু ও দু’জন শিক্ষককে হত্যা করেছিল। ২০২২ সালে বন্দুকবাজের হানায় যুক্তরাষ্ট্রে মৃত্যুর ঘটনা ৪৪ হাজারের বেশি। তবে ভার্জিনিয়ার এই ঘটনা নজিরবিহীন।


বিজ্ঞাপন


একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর