শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার জয়ের পর ভারতে একাধিক স্থানে সংঘর্ষ, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ০৯:১৩ এএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার জয়ের পর ভারতে একাধিক স্থানে সংঘর্ষ, নিহত ১

কাতার বিশ্বকাপ ঘরে তুলেছে মেসি-ডি মারিয়ার আর্জেন্টিনা। ফাইনাল শেষ হওয়ার পর ভারতের কেরালার একাধিক স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন অন্তত একজন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। 

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, তিন জনকে ছুরিকাঘাত করা হয়েছে। ফুটবল ভক্তদের হাত থেকে রেহাই পাননি পুলিশ কর্মীরাও। 


বিজ্ঞাপন


খবরে বলা হয়েছে, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল খেলাকে ঘিরে রোববার সকাল থেকে বাড়ছিল উত্তেজনার পারদ। ফ্রান্সকে টাইব্রেকারে হারানোর সঙ্গে সঙ্গে কেরালার একাধিক এলাকায় সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

জানা গেছে, কোল্লামের লাল বাহাদুর শাস্ত্রী স্টেডিয়ামে মহারণ দেখানোর ব্যবস্থা করা হয়েছিল। জয়ের পরই আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এই সময় মাটিতে লুটিয়ে পড়ে অক্ষয় নামে ১৭ বছরের এক তরুণ। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

মৃতদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলেই, ওই তরুণের মৃত্যুর আসল কারণ জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।

কান্নুড়ে ফ্রান্স সমর্থকদের সঙ্গে নীল-সাদা সমর্থকদের সংঘর্ষের ঘটনায় তিন জন ছুরিকাঘাত হয়েছেন বলে জানা গেছে। তিরুবনন্তপুরম, কোচি এবং থালাসেরিতে ফুটবল সমর্থকরা পুলিশকর্মীদের শারীরিক হেনস্থা করেন বলেও অভিযোগ। 


বিজ্ঞাপন


পুলিশ জানিয়েছে, ছুরিকাঘাত তিন জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। থালাসেরিতে আর্জেন্টিনার জয় উদযাপনের সময় এক সাব-ইন্সপেক্টরকে মারধর করা হয়েছে। 

এসব ঘটনায় বেশ কয়েকজন ফুটবল সমর্থকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। একাধিক জায়গায় গাড়ির গতির সীমা লংঘন করারও অভিযোগ উঠেছে আর্জেন্টিনা সমর্থকদের বিরুদ্ধে।

মেসিদের বিশ্বজয়ের উদযাপনের সময় এরনাকুলামেও সংঘর্ষের ঘটনা ঘটে। কেরালার একটি মেট্রো স্টেশনের কাছে আর্জেন্টাইন সমর্থকরা এক পুলিশ কর্মকর্তারা মারধর করে বলে জানা গেছে। এই ঘটনায় পাঁচজন নীল-সাদা সমর্থকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

আসলে এবার কাতার বিশ্বকাপ শুরু থেকেই দেশের অন্যান্য প্রান্তের মতো কেরালার উত্তেজনার পারদ চড়তে শুরু করেছিল। পিনারাই বিজয়ন রাজ্যের একাধিক জায়গায় মেসি-নেইমারদের কাটআউট লক্ষ্য করা গিয়েছিল। কিন্তু সমর্থকদের পাগলামি যে হিংসার পর্যায়ে পৌঁছাবে, তা কল্পনা করতে পারেনি কেরালার পুলিশ। এই ধরনের ঘটনা যে অপ্রত্যাশিত বলে মনে করছে তারা। পুরো ঘটনার শুরু হয়েছে তদন্ত। সেই সঙ্গে ধৃতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও ইঙ্গিত দিয়েছে পুলিশ।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর