শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৭ উপমন্ত্রীর নাম ঘোষণা করলেন আনোয়ার ইব্রাহিম

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৮:০৩ পিএম

শেয়ার করুন:

২৭ উপমন্ত্রীর নাম ঘোষণা করলেন আনোয়ার ইব্রাহিম
এক সংবাদ সম্মেলনে ২৭ উপমন্ত্রীর নাম প্রকাশ করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম গত শুক্রবার তার মন্ত্রিসভার মন্ত্রীদের নাম ঘোষণা করেছিলেন। এরপর মাত্র সাত দিন পরে তার ঐক্য সরকারের উপমন্ত্রী হিসেবে আরও ২৭ জনের নাম ঘোষণা করেছেন। বিভিন্ন সূত্রের বরাতে জানা গেছে যে এবার তিনি একটি ছোট মন্ত্রিসভা গঠন করেছেন।

শুক্রবার মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় দেশটির রাজা সুলতান আবদুল্লাহ আহমদ শাহ কর্তৃক অনুমোদনের পর এক সংবাদ সম্মেলনে ২৭ উপমন্ত্রীর নাম প্রকাশ করা হয়। শনিবার বিকেল ৩টায় তারা রাজার সামনে শপথ নেবেন।


বিজ্ঞাপন


২ ডিসেম্বর তারিখে দাতুক সেরি আনোয়ার তার পূর্বসূরীদের চেয়ে সামান্য ছোট মন্ত্রিসভা গঠন করেছেন। মোট ২৭ জন পূর্ণাঙ্গ মন্ত্রীর মধ্যে তিনিও আছেন। এছাড়া তার সরকারে দু’জন উপ-প্রধানমন্ত্রীও আছেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম নিজে অর্থমন্ত্রীর দায়িত্বও পালন করবেন। এছাড়া অর্থ মন্ত্রণালয়ে দু’জন উপমন্ত্রী থাকবেন। তারা হলেন, বারিসান ন্যাশনাল (বিএন) থেকে আহমেদ মাসলান এবং পাকাতান হারাপান (পিএইচ) থেকে স্টিভেন সিম।

মালয়েশিয়ার ঐক্য সরকার তিনটি প্রধান জোট নিয়ে গঠিত। এখানে প্রধানমন্ত্রী আনোয়ারের নেতৃত্বে থাকা পাকাতান হারাপানের ৮২ আসন আছে, বারিসান ন্যাশনালের আছে ৩০ আসন এবং গাবুঙ্গান পার্টি সারাওয়াক দলের আছে ২৩টি আসন। এ সরকার ২২২ আসনের শক্তিশালী ফেডারেল পার্লামেন্টে ১৩৫ আসনের প্রতিনিধিত্ব করে।

তবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বলেছেন, তার সরকার পার্লামেন্টে ১৪৮ আসনের প্রতিনিধিত্ব করে।


বিজ্ঞাপন


সূত্র : দ্যা স্ট্রেইট টাইমস

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর