মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

পাঁচটি তলোয়ার গিলে মৃত্যুর মুখে কিংবদন্তি যাদুশিল্পী

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:২৬ পিএম

শেয়ার করুন:

পাঁচটি তলোয়ার গিলে মৃত্যুর মুখে কিংবদন্তি যাদুশিল্পী
তরোয়াল নিয়ে কেরামতি দেখিয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন আমেরিকার সান দিয়েগোর যাদুশিল্পী স্কট নেলসন

মুখের মধ্যে তলোয়ার ঢুকিয়ে নানা রকম ভেলকি দেখান তিনি। মুখের মধ্যে নিমেষে তলোয়ার ঢুকিয়ে তা গিলেও ফেলেন। আর তার এই কারসাজি দেখতে ভিড় জমান বহু মানুষ। তরোয়াল নিয়ে কেরামতি দেখিয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন আমেরিকার সান দিয়েগোর যাদুশিল্পী স্কট নেলসন। কিন্তু এই কীর্তি করতে গিয়েই হাসপাতালে ভর্তি হতে হলো তাকে।

তলোয়ার নিয়ে কারসাজি করতে গিয়ে গুরুতর জখম হয়েছেন এই শিল্পী। তার পেট, যকৃৎ, ফুসফুস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারণে আপাতত তার ঠিকানা হাসপাতাল।


বিজ্ঞাপন


তলোয়ার নিয়ে এমন ভেলকি দেখানোর জন্য নেলসনের নানা শোয়ের আয়োজন করা হয়। তবে কোনো শো চলাকালীন দুর্ঘটনা ঘটেনি। সম্ভবত তলোয়ার নিয়ে অনুশীলনের সময়ই গুরুতর জখম হন তিনি। কবে এই ঘটনা ঘটেছে, তা স্পষ্ট নয়। সম্প্রতি তার হাসপাতালে চিকিৎসাধীন থাকার খবর প্রকাশ্যে এসেছে।

মেরিল্যান্ডে একটি থিম পার্কে ছিলেন স্কট। সেখান থেকেই তাকে জখম অবস্থায় ওয়াশিংটনের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। এ কথা জানিয়েছেন, নেলসনের শোয়ের কার্যনির্বাহী প্রযোজক জোশ বোরেন।

যেভাবে জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল স্কটকে, তা দেখে চিকিৎসকরা প্রথমে ভেবেছিলেন, বাঁচানো সম্ভব নয়। কিন্তু অলৌকিক কাণ্ডটি ঘটিয়ে ফেলেছেন তিনি।

এক মাসেরও বেশি সময় ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েছেন স্কট। তার পেট থেকে বের করা হয়েছে পাঁচটি তলোয়ার। বর্তমানে তিনি বিপদ মুক্ত। তবে এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


বিজ্ঞাপন


৫৯ বছর বয়সী নেলসন তলোয়ার নিয়ে যেভাবে নানান কারসাজি দেখাতেন, তাতে বিস্মিত হতেন সকলে। সেই তলোয়ার মুখে ঢুকিয়েও রীতিমতো মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন তিনি।

বর্তমানে অনেকটাই সুস্থ হয়েছেন তিনি। চিকিৎসাধীন অবস্থায় তার কিছু ছবি প্রকাশ্যে এসেছে। দেখা গেছে, শরীরের নানা অং‌শে কাটা-ছেঁড়া।

ভারী খাবার আপাতত দেওয়া হচ্ছে না নেলসনকে। কমপক্ষে আরও এক সপ্তাহ হাসপাতালে কাটাতে হবে তাকে।

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও এখনই নিজের কাজে ফিরতে পারবেন না নেলসন। আপাতত বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে তাকে।

তার চিকিৎসার জন্য আর্থিক সাহায্য করতে একটি তহবিল খোলা হয়েছিল। ওই পেজের পক্ষ থেকে জানানো হয়েছে, এক মাসেরও বেশি সময় কিছু খেতে পারছেন না নেলসন। তার আঘাত গুরুতর। তবে প্রাণহানির শঙ্কা নেই।

গুরুতর চোট পেয়েও তিনি বিচলিত হননি। বরং তার এই পরিণতির পরও ইতিবাচক থাকার চেষ্টা করে চলেছেন ক্রমাগত। নেলসন তাই বলেছেন, আঘাত পাওয়ার পর চিকিৎসার জন্য বেশ কয়েক দিন ধূমপান করেননি। ধূমপান ছাড়াকে তিনি ইতিবাচক হিসেবেই দেখছেন।

শিল্পীর এই পরিণতির খবর প্রকাশ্যে আসতেই হাসপাতালের বাইরে ভিড় জমিয়েছেন বহু অনুরাগী। যা দেখে তিনি আপ্লুত বলে জানিয়েছেন।

নিজের এই পরিণতি নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন নেলসন। তিনি লিখেছেন, আগামী বেশ কয়েক দিন তিনি কাজ করতে পারবেন না। সেই সঙ্গে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিজের ছবিও শেয়ার করেছেন।

তলোয়ার নিয়ে কারসাজির খেলায় সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি হিসেবে নিজেকে বর্ণনা করতেন নেলসন। সেই তলোয়ারেই আঘাতে তার শরীরের প্রাণশক্তি আর একটু হলেই ফুরিয়ে যেত। তবে চিকিৎসায় সাড়া দিয়ে তার যেভাবে পুনর্জন্ম হলো, তাতে বিস্মিত হয়েছেন খোদ ডাক্তাররাই।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর