বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

পাকিস্তানের নতুন সেনাপ্রধান কুরআনের হাফেজ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৬:২৭ পিএম

শেয়ার করুন:

পাকিস্তানের নতুন সেনাপ্রধান কুরআনের হাফেজ

পাকিস্তানের নতুন সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনির একজন কুরআনের হাফেজ। পাকিস্তানের ইতিহাসে তিনিই প্রথম সেনাপ্রধান যিনি হাফেজে কুরআন। আসিমের বাবা সারওয়ার মুনিরও একজন কুরআনের হাফেজ।

আসিম মুনির পাকিস্তানের সেনা কর্মকর্তাদের তালিকায় সবচেয়ে সিনিয়র জেনারেল। পাকিস্তান মিলিটারি একাডেমি কাকুল এবং মংলার অফিসার্স ট্রেনিং স্কুলের ১৭তম কোর্সের ক্যাডেট ছিলেন তিনি। 


বিজ্ঞাপন


ডেইলি পাকিস্তানের খবরে বলা হয়েছে, জেনারেল আসিম মুনির রাওয়ালপিন্ডির একটি সুপরিচিত ধর্মীয় ও পণ্ডিত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি গ্যারিসন শহরের ডিএভি কলেজ রোডের কাছে অবস্থিত মাদ্রাসা দারুল তাজবীদুল কুরআন মাদ্রাসা থেকে পবিত্র কুরআন মুখস্ত করেছিলেন।

অপরদিকে ভারতীয় সংবাদমাধ্যম ওয়াইও নিউজবিজনেস স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়েছে, গোয়েন্দা কার্যক্রমে অত্যন্ত দক্ষ এই কর্মকর্তা  লেফটেন্যান্ট কর্নেল হিসেবে সৌদি আরবে পোস্টিংয়ের সময় কুরআন মুখস্ত করেছিলেন। পাকিস্তানি সংবাদমাধ্যম দুনিয়া নিউজ টিভিও একই তথ্য জানিয়েছে।

আসিম মুনিরের বাবা রাওয়ালপিন্ডি ক্যান্টনমেন্টের তারিকাবাদ স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনিও একজন কুরআনের হাফেজ। আসিমের বাবা শিক্ষাক্ষেত্রে ব্যাপক সম্মান অর্জন করেছেন এবং  বিনয়ী আচরণের জন্য পরিচিত ছিলেন।

জেনারেল আসিম মুনির পাকিস্তানের পরলোকগত ইসলাম ধর্ম প্রচারক হাফিজ খলিল আহমেদের ছাত্র।


বিজ্ঞাপন


পাকিস্তানের সদ্য সাবেক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে কুরআনের হাফেজ আসিম মুনিরের প্রশংসা করেছেন।

আসিম মুনিরকে পাকিস্তানের সেনাপ্রধান ঘোষণা করার পর তার প্রশংসা করেন মুফতি তাকি উসমানি। এক টুইটবার্তায় তিনি বলেন, দেশের ইতিহাসে প্রথমবারের মতো একজন হাফেজে কুরআনকে সেনাপ্রধান নিয়োগ করা হয়েছে।

তাকি উসমানি লিখেছেন, 'জেনারেল আসিম মুনির মদীনায় পবিত্র কোরআন মুখস্ত করেছেন। তিনি তার দায়িত্ব পালনের সময় কুরআনের নির্দেশনা মাথায় রাখবেন বলে আশা করা যায়। তার নিয়োগ একটি উষ্ণ স্বাগত পাওয়ার যোগ্য।'

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর