শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্যানসার সচেতনতায় নগ্ন ফটোশুটে হাজার হাজার নারী-পুরুষ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১০:৩৬ এএম

শেয়ার করুন:

ক্যানসার সচেতনতায় নগ্ন ফটোশুটে হাজার হাজার নারী-পুরুষ
ছবি: রয়টার্স

ত্বকের ক্যানসার সম্পর্কে সচেতনতা বাড়ানোর প্রয়াসে অস্ট্রেলিয়ার সিডনির বন্ডি সৈকতে নগ্ন হয়ে ছবি তুলেছেন হাজার হাজার নারী-পুরুষ। স্থানীয় সময় শনিবারের ওই সচেতনতামূলক অনুষ্ঠানে অংশ নেন প্রায় আড়াই হাজার মানুষ। ছবি তোলেন মার্কিন ফটোগ্রাফিক শিল্পী স্পেন্সার টিউনিক।

বিভিন্ন ইস্যুতে ব্যাপক আকারে নগ্ন ফটোশুট করার জন্য পরিচিত টিউনিক। এই ফটোশুটের সময় অনেকের সমুদ্রে নগ্ন ডুব দেওয়ার আগে সৈকতে অনেককে সঙ্গে নিয়ে ছবি তোলেন।


বিজ্ঞাপন


এই ফটোশুটে সহযোগিতা করে নগ্ন শিল্প ইনস্টলেশনে নিউইয়র্কভিত্তিক শিল্পীরা ও একটি দাতব্য সংস্থা। মেলানোমা ক্যানসার অস্ট্রেলিয়ায় চতুর্থ সর্বোচ্চ। 

ফেডারেল সরকার অনুমান করে যে, এই বছর অস্ট্রেলিয়ায় ত্বকের ক্যানসারের ১৭ হাজার ৭৫৬টি নতুন কেস ধরা পড়বে এবং ১,২৮১ জন অস্ট্রেলিয়ান এই রোগে মারা যেতে পারেন।

ফটোশুটের বিষয়ে টিউনিক বলেন, 'আমাদের ত্বকের পরীক্ষা সম্পর্কে সচেতনতা বাড়ানোর একটি সুযোগ আছে এবং আমি সম্মানিত... এখানে এসে আমার শিল্প তৈরি করতে এবং শুধুমাত্র শরীর এবং সুরক্ষা উদযাপন করতে পেরেছি।'

রবিন লিন্ডনার নামের একজন অংশগ্রহণকারী বলেন, তিনি শুট করার জন্য স্নায়ুকে কাটিয়ে উঠেছেন। আয়োজকরা বলেছেন যে ২,৫০০ লোক জড়িত ছিল।


বিজ্ঞাপন


তিনি বলেন, আমি মনে মনে আতঙ্কিত ছিলাম। কিন্তু এটি দুর্দান্ত ছিল। প্রত্যেকেই সত্যিই শ্রদ্ধাশীল ছিলেন। এটি 
সত্যিই মজার অনুভূতি।'

টিউনিক সর্বশেষ ২০১০ সালে সিডনিতে একটি গণশুট পরিচালনা করেছিলেন। তখন ৫,২০০ অস্ট্রেলিয়ান সিডনি অপেরা হাউসে নগ্ন হয়ে পোজ দিয়েছিলেন।

সূত্র: রয়টার্স

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর