বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

৮০০ করোনা রোগী নিয়ে অস্ট্রেলিয়ায় ভিড়েছে প্রমোদতরী

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৩:০৬ পিএম

শেয়ার করুন:

৮০০ করোনা রোগী নিয়ে অস্ট্রেলিয়ায় ভিড়েছে প্রমোদতরী

প্রায় ৮০০ জন করোনা রোগী নিয়ে অস্ট্রেলিয়ার বন্দরে নোঙর করেছে একটি বিলাসবহুল প্রমোদতরী। শনিবার নোঙর করা ম্যাজেস্টিক প্রিন্সেস নামের প্রমোদতরীতে ৪ হাজার ৬০০ যাত্রী ও ক্রু রয়েছেন।

স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, প্রমোদতরীটি ১২ দিনের সফর শেষে নিউজিল্যান্ড থেকে ফিরেছে। এর যাত্রীদের ২০ শতাংশ করোনায় আক্রান্ত হয়েছেন।


বিজ্ঞাপন


অবসর কোম্পানি কার্নিভাল অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট মার্গুরাইট ফিটজেরাল্ডের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, প্রমোদতরীতে থাকা ৮০০ জনের বেশি লোক করোনা আক্রান্ত হয়েছেন। তাদের বেশিরভাগই যাত্রী।

তিনি যোগ করেছেন যে, করোনা আক্রান্তদের বেশিরভাগেরই হালকা লক্ষণ রয়েছে এবং তাদের কেবিনে বিচ্ছিন্ন করা হয়েছে।

জানা গেছে, কর্তৃপক্ষ করোনভাইরাস-পজিটিভ যাত্রীদের জাহাজ থেকে নামার অনুমতি দিয়েছিল এবং তাদের পাবলিক পরিবহনে বাড়িতে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।

ফিটজেরাল্ড বলেন, 'আমরা সকল অতিথিদের সঙ্গে কাজ করছি, যারা করোনা আক্রান্ত হয়েছেন।তাদের বিচ্ছিন্নতার সময়কাল সম্পূর্ণ করার জন্য ব্যক্তিগত পরিবহন এবং বাসস্থান অ্যাক্সেস করতে সহায়তা করা হচ্ছে।'


বিজ্ঞাপন


অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যে ইতোমধ্যে করোনার নতুন তরঙ্গ দেখা দিয়েছে। প্রায় হাজার রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া এক সপ্তাহে সাত হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর