শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমি প্রতিদিন দুই-তিন কেজি করে গালি খাই: মোদি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৭:৩৯ পিএম

শেয়ার করুন:

আমি প্রতিদিন দুই-তিন কেজি করে গালি খাই: মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতের তেলেঙ্গানা রাজ্যে গিয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে তিনি প্রতিদিন দুউ-তিন কেজি করে গালি খান। এ সময় তিনি বলেন যে আমাকে ও বিজেপিকে গালি দিন, কিন্তু তেলেঙ্গানার মানুষকে গালাগাল করা হলে অনেক মূল্য দিতে হবে। এছাড়া তিনি তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে কটাক্ষও করেন।

শনিবার এনডিটিভির প্রতিবেদন অনুসারে, ‘নরেন্দ্র মোদি বলেছেন যে অনেকেই তাকে জিজ্ঞেস করেন যে কীভাবে তিনি কঠোর পরিশ্রম করেও ক্লান্ত হন না।’


বিজ্ঞাপন


এ বিষয়ে তিনি বলেন, ‘আমি ক্লান্ত হই না কারণ আমি প্রতিদিন দুই-তিন কেজি গালি (গালি) খাই...ভগবান আমাকে এমনভাবে আশীর্বাদ করেছেন যে এটা আমার ভিতরে পুষ্টিতে রূপান্তরিত হয়।’ এসব গালিকে ইতিবাচকভাবে নেওয়ার জন্যই এমনটা হয় বলে তিনি জানান।

এ সময় তিনি বলেন, ‘দরকার হলে মোদিকে গালি দাও, বিজেপিকে গালাগাল করো...কিন্তু যদি তুমি তেলেঙ্গানার জনগণকে গালাগাল করো তাহলে তোমাকে অনেক মূল্য দিতে হবে।’ 

এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী ‘কে চন্দ্রশেখর রাও’-কে কটাক্ষ করেছেন। চন্দ্রশেখরের নাম না নিয়ে, তার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ তুলেছেন। মোদির দাবি তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী এসব ঘৃণ্য বিষয়কে ভিত্তি করে রাজনীতি করেন। 

এ সময় তিনি বলেন, এ রাজ্যে প্রয়োজন জনগণকে অগ্রাধিকার দেয় এমন সরকার। পরিবারকে বেশি গুরুত্ব দেয় এমন সরকার এখানে দরকার নেই। 


বিজ্ঞাপন


তেলঙ্গানা সরকার কেন্দ্রের উন্নয়ন প্রকল্পগুলো রূপায়ণে বাধা দিচ্ছে বলেও অভিযোগ করেন মোদি। তার অভিযোগ, গালাগালের রাজনীতিকে হাতিয়ার করতে গিয়ে উন্নয়নকে উপেক্ষা করছেন কে চন্দ্রশেখর রাও।

প্রসঙ্গত, সম্প্রতি চন্দ্রশেখর অভিযোগ করেছিলেন যে কর্নাটক, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রের মতো তেলঙ্গানাতেও বিধায়ক কিনে সরকারের পতন ঘটাতে চাইছে বিজেপি। এর পরেই দক্ষিণ ভারতের ওই রাজ্যে দু’দলের ধারাবাহিক বিতর্ক শুরু হয়েছে। এর মধ্যেই গত সপ্তাহে মুনুগোড়া বিধানসভা উপনির্বাচনে বিজেপিকে হারিয়েছে চন্দ্রশেখরের দল।

সূত্র : এনডিটিভি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর