বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

নতুন করে আরও ৮০ হাজার রুশ সেনা ইউক্রেন যুদ্ধে গেছে: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ০২:২২ পিএম

শেয়ার করুন:

নতুন করে আরও ৮০ হাজার রুশ সেনা ইউক্রেন যুদ্ধে গেছে: পুতিন
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

নতুন করে আরও ৮০ হাজার রুশ সেনা ইউক্রেন যুদ্ধে গেছে বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সোমবার তিনি এমন তথ্য জানান। রুশ প্রেসিডেন্ট আরও জানিয়েছেন যে এ ৮০হাজার রাশিয়ান সেনার মধ্যে ৫০ হাজার জন সরাসরি সম্মুখযুদ্ধ করছেন।

পুতিন ওই অঞ্চল সফর করার সময় টাভার অঞ্চলের গভর্নর ইগর রুদেনিয়ার সঙ্গে এক বৈঠকে এসব বিষয় জানিয়েছেন। এ টাভার ওব্লাস্টের প্রশাসনিক কেন্দ্র রাশিয়ার রাজধানী মস্কো থেকে ১৮০ কি.মি. (১১২ মাইল) উত্তর-পশ্চিমে অবস্থিত।  


বিজ্ঞাপন


এদিকে মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোয়েগু বলেছেন যে নতুন করে যুদ্ধে আসা তিন লাখ রুশ সেনার মধ্যে ৮৭ হাজার সেনাকে যুদ্ধে পাঠানো হয়েছে। রুশ প্রেসিডেন্টের মন্তব্যের পর এমন তথ্য দিয়েছেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রী।

শোয়েগু বলেছেন, অতিরিক্ত প্রশিক্ষণ দিয়ে যুদ্ধের জন্য প্রস্তুত করে ৮৭ হাজার রুশ সেনাকে যুদ্ধকবলিত এলাকায় পাঠানো হয়েছে। সামরিক প্রশিক্ষণের মাঠে এসব সেনা ইউনিটগুলোকে লড়াইয়ের জন্য তৈরি করা হয়েছে। এ সময় সেনাদের মাঠ প্রশিক্ষণ, যোগাযোগ মাধ্যম ব্যবহার করার ক্ষমতা, দিক নির্ণয় এবং পুনরুদ্ধার কার্যক্রমে জোর দেওয়া হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ‘মঙ্গলবার রাশিয়ায় বাধ্যতামূলকভাবে সেনা নিয়োগ প্রক্রিয়া শুরুর ঘোষণা দেওয়া হয়েছে।’

সূত্র : ইয়েনি শাফাক


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর