মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে কারণে ইমরান খানকে ‘সবচেয়ে বড় মিথ্যাবাদী’ বললেন শাহবাজ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৬:৪১ পিএম

শেয়ার করুন:

যে কারণে ইমরান খানকে ‘সবচেয়ে বড় মিথ্যাবাদী’ বললেন শাহবাজ
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

পিটিআই নেতা ইমরান খানকে পৃথিবীর ‘সবচেয়ে বড় মিথ্যাবাদী’ বলে অভিহিত করেছেন বর্তমান পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এর কারণ হিসেবে তিনি অভিযোগ করেছেন যে ইমরান যখন ক্ষমতায় ছিলেন তখন তিনি সমাজে বিষ ঢুকিয়ে দিয়েছেন।

এপ্রিলে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর একটি বিদেশী গণমাধ্যমে নিজের প্রথম সাক্ষাত্কারে শাহবাজ শরিফ দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমস্ত ভুল তুলে ধরেছেন। এ সময় তিনি জানিয়েছেন যে পাকিস্তানের পররাষ্ট্র নীতি, অর্থনীতি এবং আরও ইস্যুকে বাজেভাবে প্রভাবিত করেছেন ইমরান খান।


বিজ্ঞাপন


শাহবাজ বলেন, ‘আমি এসব কথা আনন্দের অনুভূতি নিয়ে বলছি না বরং বিব্রত এবং উদ্বেগের অনুভূতি নিয়ে বলছি। ব্যক্তিগত স্বার্থে বলা ইমরানের বিভিন্ন মিথ্যাচারে আমার দেশের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেছেন, ‘ইমরান খান তার নিজের ব্যক্তিগত এজেন্ডা অনুসারে কাজগুলো পরিচালনা করেছেন। এ কারণে তাকে এ দেশের ইতিহাসে সবচেয়ে অনভিজ্ঞ, আত্মকেন্দ্রিক, অহংকারী ও অপরিণত রাজনীতিবিদ হিসেবে বর্ণনা করা যেতে পারে।’

শাহবাজ আরও বলেছেন যে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে একাধিক বিশ্ব নেতা তাকে বলেছিলেন যে তার পূর্বসূরি ইমরান খান ‘অভদ্র ও মিথ্যুক।’ তারা তাকে একজন আত্মপ্রেমিক হিসেবে চিহ্নিত করেছেন। 

তিনি বলেন, তিনি নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে গিয়ে মর্মাহত হয়েছেন। কারণ, পিটিআই চেয়ারম্যান ইমরান খানের আচরণের জন্য বিশ্বনেতারা ব্যক্তিগতভাবে আপত্তি জানিয়েছেন। কিছু নেতা আমাকে তার ব্যক্তিত্ব সম্পর্কে ব্যক্তিগতভাবে বলেছেন। তারা আমাকে বলেছিল যে তিনি অভদ্র, মিথ্যুক ও আত্মপ্রেমিক। ইমরান কোনো কারণ ছাড়াই মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের ক্ষতি করেছেন। 


বিজ্ঞাপন


সূত্র : পাকিস্তান অবজারভার

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর