বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘ইমরান খানকে ছুঁয়ে দেখো, আমরা বসে আছি’

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ১১:২৩ এএম

শেয়ার করুন:

‘ইমরান খানকে ছুঁয়ে দেখো, আমরা বসে আছি’
বানি গালার সামনে ইমরানের সমর্থক, ইনসেটে ইমরান খান

ইসলামাবাদের এক স্থানীয় ম্যাজিস্ট্রেট সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে শনিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। ইমরান খান তার দলকে জানান যে তাকে গ্রেফতার করা হতে পারে। এরপরই ইসলামাবাদের বানি গালায় ইমরান খানের বাসভবনের সামনে হাজার হাজার সমর্থক জড়ো হন।

শনিবার রাতে বানি গালায় স্বামী ও ছোট দুই সন্তান নিয়ে হাজির হন এক পিটিআই সমর্থক। তার একটি ভিডিও পোস্ট করা হয়েছে টুইটারে। সেখানে তিনি দরাজ গলায় ক্ষমতাসীনদের বলছেন যে, সাহস থাকলে ইমরান খানের গায়ে হাত লাগিয়ে দেখাক, আমরা বসে আছি।


বিজ্ঞাপন


তিনি বলেন, পুলিশ আসবে না। কারণ তাদের সাহস নেই। ওদের কাছে ওয়ারেন্ট থাকলেও ওরা এখানে আসতে পারবে না। ওরা আসুক আমরা এখানে আছি। ওদের চ্যালেঞ্জ জানাচ্ছি আসুক। ইমরান খানকে হাত লাগিয়ে দেখুক।

কিছুদিন পরপরই ইমরান খানের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। ওই নারী একা নন হাজার হাজার সমর্থক ইমরান খানের বাড়ির সামনে ও পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ করেছেন।

সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গত ২০ আগস্ট দেশটির ফেডারেল রাজধানী ইসলামাবাদের মারগালা থানায় মামলাটি দায়ের করা হয়। শনিবার দেশটির পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ফেডারেল রাজধানীর অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেওয়ার জন্য ইসলামাবাদ সদর ম্যাজিস্ট্রেট আলি জাভেদের অভিযোগের ভিত্তিতে ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করা হয়েছিল।


বিজ্ঞাপন


ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর বিবৃতি দিয়েছে ইসলামাবাদ পুলিশ। তারা বলছে, এটা পুরোপুরি আইনি প্রক্রিয়া।

পুলিশ বলছে, ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানের বিতর্কিত মন্তব্যের অভিযোগে দায়ের করা মামলা থেকে উগ্রবাদের অভিযোগ বাতিল করার পর মামলাটি দায়রা আদালতে স্থানান্তর করা হয়েছিল। পিটিআই প্রধান সেখান থেকে জামিন নেননি। এ কারণে এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

ইসলামাবাদ পুলিশের ভাষ্য, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এই বিষয়ে দায়রা (নিম্ন) আদালতের সর্বশেষ শুনানিতেও উপস্থিত ছিলেন না। তার উপস্থিতি নিশ্চিত করার জন্য সেই সময়ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর