শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মরোক্কোতে মদ খেয়ে ১৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৯ পিএম

শেয়ার করুন:

মরোক্কোতে মদ খেয়ে ১৯ জনের মৃত্যু
দূষিত মদ (অ্যালকোহলযুক্ত পানীয়)

উত্তর মরক্কোতে দূষিত মদ (অ্যালকোহলযুক্ত পানীয়) পান করার পর বিষক্রিয়ায় ১৯ জন মারা গেছেন। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

বেশ কয়েকটি নিউজ ওয়েবসাইট বলেছে যে দেশটির আল-কাসর আল-কবির শহরে ‘ভেজাল মদ’ পান করে প্রথমে ৯ জনের মৃত্যু হয়। পরে মৃতের সংখ্যা বেড়ে যায়।


বিজ্ঞাপন


মরক্কোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্থানীয় প্রতিনিধি আমিরান শাওকির উদ্ধৃতি দিয়ে আল-ইয়ুম -২৪ ওয়েবসাইট বলেছে, ‘মোট মৃতের সংখ্যা এখন ১৯ জনে দাঁড়িয়েছে।’

আমির আরও বলেন, ‘মদ খেয়ে গুরুতর অসুস্থ্ অন্যান্য ব্যক্তিদের অবস্থা শঙ্কাজনক ছিলো। পরে তাদের আইসিইউ থেকে ছেড়ে দেওয়া হয়। মদ পান করে হতাহত ব্যক্তিদের বয়স ৩৫ থেকে ৫০ বছরের মধ্যে।

মরক্কোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য পার্শ্ববর্তী শহর টাঙ্গিয়ারের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এর মাধ্যমে তাদের মৃত্যুর কারণ পরীক্ষা করা হবে।

স্থানীয় হেসপ্রেস নিউজ ওয়েবসাইট জানিয়েছে যে দেশটির পাবলিক প্রসিকিউশনের মাধ্যমে ময়নাতদন্তের আদেশ দেওয়া হয়েছিল। জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক মদ খাওয়ার পরে একদল লোকের সন্দেহজনক মৃত্যু হওয়ার পর এ আদেশ দেওয়া হয়।


বিজ্ঞাপন


নিউজ ওয়েবসাইটটির তথ্যানুসারে, ‘পুলিশ কাসার এল-কবির শহরে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক অ্যালকোহলযুক্ত পদার্থ বিক্রির সঙ্গে জড়িত থাকার সন্দেহে ৪৮ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। কারণ ওই ব্যক্তির কাছ থেকে মদ কিনে খেয়ে ওই সকল ব্যক্তির মৃত্যু হয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর