শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাশিয়ায় স্কুল ও সেনা সমাবেশ কেন্দ্রে এলোপাথাড়ি গুলি, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩০ পিএম

শেয়ার করুন:

রাশিয়ায় স্কুল ও সেনা সমাবেশ কেন্দ্রে এলোপাথাড়ি গুলি, নিহত ৯
সাইবেরিয়ায় সেনা সমাবেশ কেন্দ্রে গুলি চালানো হয়- এএফপি

রাশিয়ার একটি স্কুলে এলোপাথাড়ি গুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন নিহত হয়েছেন বলে এক খবরে জানিয়েছে বিবিসি।এছাড়া পুতিনের নির্দেশ মেনে সাইবেরিয়ার একটি সেনা সমাবেশ কেন্দ্রে এলোপাথাড়ি গুলির ঘটনা ঘটেছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন বার্তা সংস্থা তাস জানিয়েছে, সোমবার রাশিয়ার ইজেভস্ক শহরের একটি স্কুলে বন্দুকধারী গুলি চালায়।


বিজ্ঞাপন


খবরে বলা হয়েছে, যে স্কুলে হামলা চালানো হয়েছে সেখানে শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় এক হাজার জন উপস্থিত ছিলেন। গুলিতে অন্তত ২০ জন আহত হয়েছেন।

ইন্টারফ্যাক্স স্থানীয় পুলিশকে উদ্ধৃত করে বলেছে যে, তারা এখনও বন্দুকধারীকে আটক করার চেষ্টা করছে।

টেলিগ্রাম মেসেঞ্জার অ্যাপে এক বিবৃতিতে উদমুর্তিয়া অঞ্চলের গভর্নর আলেকজান্ডার ব্রেচালভ বলেছেন, তিনি শহরের স্কুল নম্বর ৮৮-এ পৌঁছেছেন এবং নিরাপত্তা পরিষেবা এবং অ্যাম্বুলেন্স দল উপস্থিত হয়েছে।

সোমবার সাইবেরিয়ার একটি তালিকাভুক্তি কেন্দ্রে একজন নিয়োগ কর্মকর্তাকে গুলি করে আহত করা হয়েছে। স্থানীয় গভর্নর বলেছেন, ইউক্রেনের সংঘাতের জন্য রাশিয়ার সামরিক সংহতি নিয়ে উত্তেজনা বাড়ছে।


বিজ্ঞাপন


ঘটনাটি দক্ষিণ-পূর্ব সাইবেরিয়ার একটি বিস্তীর্ণ এবং অল্প জনবহুল অঞ্চল ইরকুটস্কের উস্ত-ইলিমস্ক শহরে ঘটেছে।

ইরকুটস্কের গভর্নর ইগর কোবজেভ টেলিগ্রামে এক বার্তায় বলেছেন, 'উস্ত-ইলিমস্কে, এক যুবক সামরিক নিবন্ধন ও তালিকাভুক্তি অফিসে গুলি চালায়।'

কোবজেভ বলেছেন, একজন সামরিক কমিসার গুলিতে আহত হয়েছেন এবং তার অবস্থা আশঙ্কাজনক। বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে। অবশ্যই তাকে শাস্তি দেওয়া হবে!

কোবজেভ বলেন, 'আমি লজ্জিত যে, এটি এমন একটি সময়ে ঘটছে যখন, আমাদের ঐক্যবদ্ধ হওয়া উচিত।

সম্প্রতি পুতিন ইউক্রেনে যুদ্ধের জন্য রিজার্ভ সেনা তলব করেছেন। এ সংক্রান্ত একটি ডিক্রিতে সই করেছেন তিনি। এ নিয়ে দেশটিতে বিক্ষোভ বাড়ছে এবং রিজার্ভ সেনারা যুদ্ধে যেতে অস্বীকৃতি জানাচ্ছেন।

সূত্র: রয়টার্স

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর