বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণ, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ পিএম

শেয়ার করুন:

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণ, নিহত ১
পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণে এক ফিলিস্তিনি নিহত হয়েছে

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণে এক ফিলিস্তিনি নিহত হয়েছে। রোববার এ গুলিবর্ষণের ঘটনা সংঘটিত হয়। ইসরায়েলি গণমাধ্যমগুলো থেকে এমন তথ্য পাওয়া গেছে।

ইসরায়েলের সেনাবাহিনীর ‘আর্মি রেডিও’ জানিয়েছে, ‘পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে একটি গাড়ি ও একটি মোটরবাইক চালিয়ে বেশ কয়েকজন ফিলিস্তিনি বন্দুকধারী অতর্কিত হামলা চালায়। এ সময় একজন ফিলিস্তিনি নিহত ও তিনজন আহত হয়েছে। ইসরায়েলি সেনাদের গুলিতে এসব হতাহতের ঘটনা ঘটে। তবে ইসরায়েলি সেনাদের মধ্যে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।’


বিজ্ঞাপন


‘দ্যা লায়নস ডেন’ নামের এক ফিলিস্তিনি সংগঠন নিশ্চিত করেছে যে তাদের একজন সদস্য নাবলুসের কাছে ইসরায়েলি বাহিনীর হাতে নিহত হয়েছে। তবে তারা কোনো বিশদ বিবরণ দেয়নি।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফা ওই নিহত ব্যক্তিকে সাইদ আল-কোনি বলে শনাক্ত করেছে। এ গণমাধ্যমটি বলেছে যে সাইদ নাবলুসে ইসরায়েলি বাহিনীর দ্বারা নিহত হয়েছে এবং অন্য তিনজন ফিলিস্তিনি আহত হয়েছে।

ওয়াফা জানিয়েছে, নাবলুসে ইসরায়েলি সেনাবাহিনীর হাতে আরও দু’ফিলিস্তিনি আটক হয়েছে।

প্রায় প্রতিদিনই ইসরায়েলি সেনাবাহিনী দখলকৃত পশ্চিম তীরজুড়ে সামরিক অভিযান চালায় এবং ফিলিস্তিনি এলাকায় অনুপ্রবেশ করে। এ সময় তারা ফিলিস্তিনিদের ঘর-বাড়ি ভেঙে ফেলে। এসব কারণে ফিলিস্তিনিদের সঙ্গে তাদের সংঘর্ষের সূত্রপাত হয়। এর ফলে অনেক ফিলিস্তিনি নিহত হয়েছে।


বিজ্ঞাপন


ফিলিস্তিনি সংস্থাগুলোর পরিসংখ্যান অনুসারে, ‘এ বছরের শুরু থেকে ইসরায়েলি বাহিনীর হাতে ১৪০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত এবং শতাধিক আহত হয়েছে।’

সূত্র : ওয়াফা, আনাদোলু এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর