শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কর্মী ছিনিয়ে না নেওয়ার চুক্তি আম্বানি-আদানির!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০ এএম

শেয়ার করুন:

কর্মী ছিনিয়ে না নেওয়ার চুক্তি আম্বানি-আদানির!
মুকেশ আম্বানি ও গৌতম আদানি

ভারতের দুই শীর্ষ বিলিয়নিয়ার গৌতম আদানি ও মুকেশ আম্বানি। অনেক খাতেই একে-অপরের প্রতিদ্বন্দ্বী এই দুই ধনকুবের। স্বাভাবিকভাবেই এক প্রতিষ্ঠানের ভালো কর্মীর দিকে নজর থাকে অন্য প্রতিষ্ঠানের। তবে আগামীতে এই পরিস্থিতি যেন তৈরি না হয় তার জন্য গোপনে চুক্তি করেছেন আদানি ও আম্বানি!

গৌতম আদানির নেতৃত্বাধীন আদানি গ্রুপ এবং মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ একে অপরের থেকে প্রতিভাবান কর্মী ছিনিয়ে না নেওয়ার জন্য চুক্তি করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিজনেস ইনসাইডার।


বিজ্ঞাপন


আদানি গ্রুপ মূলত বিদ্যুৎ, বন্দর, বিমানবন্দর, পুনর্নবীকরণযোগ্য শক্তি এবং সৌর শক্তি সেক্টরে নিজেদের প্রতিষ্ঠা করেছে। এদিকে আদানি গ্রুপ সম্প্রতি পেট্রোকেমিক্যাল সেগমেন্টে প্রবেশ করেছে। এই খাতে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ শীর্ষে রয়েছে বর্তমানে। 

আম্বানির ভায়াকম মিডিয়া ব্যবসায় দীর্ঘদিনের খেলোয়াড়। একাধিক টিভি চ্যানেলের মালিক আম্বানির রিলায়েন্স গোষ্ঠী। পাশাপাশি সিনেমাতে বিনিয়োগ করে ভায়াকম। আদানি সম্প্রতি এনডিটিভি শেয়ার নিজের নামে করেছেন। সংস্থার রাশ নিজের হাতে নিতে এনডিটিভির আরও শেয়ার কিনতে আগ্রহী গৌতম আদানি।

খুচরো পণ্যের ব্যবসায় আদানি এবং আম্বানি নিজেদের জমি শক্ত করার চেষ্টা চালাচ্ছে। সম্প্রতি খুচরো ব্যবসার প্রসার ঘটাতে ৫ বিলিয়ন ডলার মূল্যের বিনিয়োগ লাভ করেছে আইপিও-র মাধ্যমে। অপরদিকে রিলায়েন্সও খুচরো ব্যবসায় নিজেদের প্রসার ঘটানোর নীল নকশা তৈরির ঘোষণা করেছে। মুকেশ আম্বানির মেয়ে সেই প্রোজেক্টের দায়িত্বে থাকবেন। 

সম্প্রতি গৌতম আদানি বিশ্বের দ্বিতীয় ধনীতম ব্যক্তি হয়েছেন। মুকেশ আম্বানিকে পিছনে ফেলে নিজের মুকুটে এই পালক জুড়েছেন আদানি। আদানির মোট সম্পত্তির পরিমাণ ১৫,৩৫০ কোটি ডলার। বর্তমানে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৯,১৪০ কোটি ডলার। বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় বর্তমানে অষ্টম স্থানে আছেন আম্বানি।


বিজ্ঞাপন


একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর