শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সৌদিতে বিয়ে করছেন জর্ডানের যুবরাজ, এমবিএস'র শুভেচ্ছা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ০৮:০৬ এএম

শেয়ার করুন:

সৌদিতে বিয়ে করছেন জর্ডানের যুবরাজ, এমবিএস'র শুভেচ্ছা

সৌদি আরবে বিয়ে করছেন জর্ডানের ক্রাউন প্রিন্স হুসেইন বিন আব্দুল্লাহ (দ্বিতীয়)। বুধবার সৌদি নাগরিক রাজওয়া খালেদ আল সাইফের সঙ্গে বাগদান সেরেছেন তিনি। জর্ডানের রাজকীয় হাশেমাইট আদালত তাদের বাগদানের খবর ঘোষণা করেছে। 

সৌদি গেজেট ও আরব নিউজের খবরে বলা হয়েছে, রিয়াদে কনের বাবার বাড়িতে জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহ, রানী রানিয়া এবং কনের পরিবারের উপস্থিতিতে বাগদান হয়।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবরাজ হাসান বিন তালাল, যুবরাজ হাশেম বিন আবদুল্লাহ দ্বিতীয়, যুবরাজ আলী বিন হুসেইন, যুবরাজ হাসেম বিন হুসেইন, যুবরাজ গাজী বিন মোহাম্মদ, যুবরাজ রশিদ বিন হাসান, যুবরাজ হাশেম বিন হুসাইন এবং আল-সাইফ পরিবারের বেশ কয়েকজন সদস্য।

jordan prince

ছেলের বউ পেয়ে খুশি রানি রানিয়া। টুইটারে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, 'আমি মনে করিনি যে আমার হৃদয়ে এত আনন্দ রাখা সম্ভব! আমার বড় প্রিন্স হুসেইন এবং তার সুন্দরী বধূ রাজওয়াকে অভিনন্দন।'

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ বিন আল-হুসেন এবং ক্রাউন প্রিন্স হুসেইন বিন আবদুল্লাহর সঙ্গে ফোনে কথা বলেছেন। এ সময় প্রিন্স মুহাম্মদ প্রিন্স হুসেইনের বাগদানের জন্য অভিনন্দন জানা এবং তাদের সুখী জীবন কামনা করেন।


বিজ্ঞাপন


রাজওয়া আল-সাইফ ২৮ এপ্রিল ১৯৯৪ সালে রিয়াদে সৌদি ব্যবসায়ী খালিদ বিন মুসাদ আল-সাইফ এবং আজ্জা বিনতে নায়েফ আল-সুদাইরির ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ফয়সাল, নায়েফ এবং দানার ছোট বোন।

jordan prince

রাজওয়া সৌদি আরবে তার মাধ্যমিক শিক্ষা এবং নিউইয়র্কের সিরাকিউজ বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ আর্কিটেকচারে উচ্চশিক্ষা লাভ করেন।

২৮ বছর বয়সী প্রিন্স হুসেইন ব্রিটিশ মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্টের স্নাতক। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্রের জর্জটাউন বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক ইতিহাসে স্নাতক ডিগ্রিধারী।

তিনি জর্ডানের সশস্ত্র বাহিনীতে ক্যাপ্টেন পদে অধিষ্ঠিত এবং সামরিক হেলিকপ্টার ওড়াতে পারেন। ২০০৯ সালে রাজকীয় ডিক্রির মাধ্যমে প্রিন্স হুসেইনকে আনুষ্ঠানিকভাবে ক্রাউন প্রিন্স মনোনীত করা হয়।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর